Dried Mascara

শুকিয়ে যাওয়া মাস্কারা আবার আগের অবস্থায় ফেরাতে কী কী করবেন?

ব্যবহার না করার ফলে, পড়ে থেকে মাস্কারা শুকিয়ে যায়। শুকিয়ে যাওয়া মাস্কারা আবার প্রায় আগের অবস্থায় ফিরিয়ে আনা যায়। কিন্তু কী ভাবে?

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ অক্টোবর ২০২২ ২১:৪৪
মাস্কারা শুকিয়ে গেলে ফেলে দেবেন?

মাস্কারা শুকিয়ে গেলে ফেলে দেবেন? ছবি : সংগৃহীত

প্রসাধনী কিনতে ভালবাসেন না এমন মহিলা পাওয়া ভার। বিশেষ করে অনলাইন সাইটগুলিতে ছাড় বিশেষ কোনও ছাড়ের প্রলোভন দেখালেই কিনতে ইচ্ছে করে বিভিন্ন প্রসাধন সামগ্রী। শখ করে রূপটানের সমাগ্রীগুলি কিনলেও অনেক ক্ষেত্রেই আমরা তা নিয়মিত ব্যবহার করি না। অনেক সময় ব্যবহার না করার ফলে, পড়ে থেকে মাস্কারা শুকিয়ে যায়। ব্যবহারযোগ্য থাকে না। এ দিকে মাত্র বার কয়েক ব্যবহার করা, প্রায় নতুন মাস্কারা ফেলে দিতেও গায়ে লাগে। আমাদের হাতের কাছেই এমন কিছু জিনিস থাকে যেগুলি ব্যবহার করে শুকিয়ে যাওয়া মাস্কারা আবার প্রায় আগের পর্যায়ে ফিরিয়ে আনা যায়।

Advertisement

পুরনো মাস্কারা আগের পর্যায়ে ফিরিয়ে আনার তিনটি উপায় :

১) লেন্স সলিউশনযদি চোখে কনট্যাক্ট লেন্স ব্যবহার করার অভ্যাস থাকে, তা হলে বাড়িতে লেন্স সলিউশনও থাকবে। ৪ থেকে ৫ ফোঁটা ভাল মানের লেন্স সলিউশন মিশিয়ে মুখ বন্ধ করে দিন। কিছু ক্ষণ রেখে, দুই হাতের তালুতে ঘষে ঘষে গরম করে নিয়ে তার পর ব্যবহার করুন।

২) গরম জলমাস্কারা টিউবের মুখ বন্ধ করে এক গ্লাস গরম জলে ডুবিয়ে রেখে দিন। কিছু ক্ষণ পর ব্যবহার করুন।

৩) নারকেল তেলকনট্যাক্ট লেন্সের সলিউশন না থাকলে তার বদলে ব্যবহার করতে পারেন নারকেল তেল। ৪ থেকে ৫ ফোঁটা নারকেল তেল মিশিয়ে মুখ বন্ধ করে দিন। কিছু ক্ষণ রেখে, দুই হাতের তালুতে ঘষে ঘষে গরম করে নিয়ে তার পর ব্যবহার করুন।

শুকিয়ে যাওয়া মাস্কারা আবার প্রায় আগের পর্যায়ে ফিরিয়ে আনা যায়।

শুকিয়ে যাওয়া মাস্কারা আবার প্রায় আগের পর্যায়ে ফিরিয়ে আনা যায়। ছবি : সংগৃহীত

কী কী করবেন না?

১) মাস্কারা টিউবের মুখ খুলে রাখবেন না।

২) অ্যালকোহল জাতীয় কোনও দ্রবণ মেশাবেন না।

৩) ঘরে পাখা চালিয়ে মাস্কারা ব্যবহার করবেন না।

আরও পড়ুন
Advertisement