Makeup Hacks

মাত্র ১ মিনিটেই সারতে পারেন মেকআপ! নায়িকাদের মতো নজর কাড়তে মেনে চলুন ৫ ধাপ

মেকআপের ক্ষেত্রে অনেক সময়ই আমাদের তাড়াহুড়ো থাকে। জেনে নিন, ১ মিনিটেই কী ভাবে নায়িকাদের মতো সাজতে পারেন।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ অগস্ট ২০২৪ ১৯:২৮
১ মিনিটেই সেরে ফেলুন নায়িকদের মতো মেকআপ লুক।

১ মিনিটেই সেরে ফেলুন নায়িকদের মতো মেকআপ লুক। ছবি: সংগৃহীত।

অফিসের পর বন্ধুর জন্মদিনের পার্টির নিমন্ত্রণ। কাজ শেষ করতে করতে সময়ের খেয়াল নেই! কাজের শেষে ঘড়ির দিকে যখন নজর পড়ল তত ক্ষণে বন্ধুবান্ধবরা সবাই অফিসের নীচে এসে হাজির। সাজগোজ ছাড়াই তো আর পার্টিতে চলে যাওয়া যায় না। অগত্যা মিনিট খানেকেই সারতে হবে মেকআপ। মেকআপের ক্ষেত্রে অনেক সময়ই এমন তাড়াহুড়ো থাকে। জেনে নিন, ১ মিনিটেই কী ভাবে নায়িকাদের মতো সাজতে পারেন।

Advertisement

১) হাতে খুব বেশি সময় নেই। তাই ফাউন্ডেশন মুখে মাখতে যতটা সময় দিতে হয়, তা দিতে পারবেন না। তার বদলে কালচে দাগ আছে এমন জায়গায় কনসিলার ব্যবহার করে বিবি কিংবা সিসি ক্রিম দিয়ে বেসটা করে নিতে পারেন। এতে খুব বেশি সময় লাগবে না।

২) আইলাইনার পরতে বেশ সময় লাগে। বদলে কাজল ও গাঢ় রঙের আইশ্যাডো শেড দিয়ে একটি স্মোকি আই লুক তৈরি করে ফেলতে পারেন সহজেই।

৩) গালে ব্লাশ পাউডার ব্যবহার করতে গেলে অনেকটা সময় লেগে যায়। ঠিক মতো ত্বকের সঙ্গে না মিশলে কিন্তু দেখতে মোটেও ভাল লাগে না। বদলে লিকুইড ব্লাশ বা টিন্ট ব্যবহার করতে পারেন। চটজলদি কাজ হয়ে যাবে। হাতের কাছে সেটিও না থাকলে লিপস্টিকেই ভরসা রাখতে পারেন।

৪) লিপস্টিক পরার আগে তো লিপ লাইনার দিয়ে ঠোঁট আঁকতে হয়। কিন্তু হাতের কাছে সেই বস্তুটিকে খুঁজে পাচ্ছেন না। সে ক্ষেত্রে লিপটিন্ট ব্যবহার করেই ঠোঁট রাঙিয়ে ফেলতে পারেন।

৫) মেকআপ যতই হালকা হোক, তা যাতে বেশি ক্ষণ স্থায়ী হয়, তার জন্য সেটিং স্প্রে ব্যবহার করতে কিন্তু ভুলবেন না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement