Homemade Face Pack

ত্বকের যত্ন নিতে সব সময় পার্লারে যাওয়ার দরকার পড়ে না, ৩ ফেসপ্যাক আনবে জেল্লা

ছুটির দিন পার্লারে যেতে একেবারে ইচ্ছা করে না। তবে বাড়ি বসেও ত্বকের যত্ন নেওয়া যায় শুধু কয়েকটি ফেসপ্যাকের ব্যবহারে। রইল তেমন কয়েকটি ফেসপ্যাকের খোঁজ।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ অগস্ট ২০২৪ ১৯:৫১
সহজেই ত্বকে আসবে জেল্লা।

সহজেই ত্বকে আসবে জেল্লা। ছবি: সংগৃহীত।

ত্বকের যত্ন নেওয়া সময়সাপেক্ষ। তাড়াহুড়োয় রূপচর্চা ঠিক করে হয় না। সপ্তাহভর ব্যস্ততার কারণে সেই ভাবে ত্বকের যত্ন নেওয়ার সুযোগ হয়ে ওঠে না। তাই ছুটির দিন পর্যন্ত অপেক্ষা করে থাকতে হয়। কিন্তু ছুটির দিন পার্লারে যেতে একেবারে ইচ্ছা করে না। তবে বাড়ি বসেও ত্বকের যত্ন নেওয়া যায় শুধু কয়েকটি ফেসপ্যাকের ব্যবহারে। রইল তেমন কয়েকটি ফেসপ্যাকের খোঁজ।

Advertisement

অ্যালো ভেরা এবং শসা

ত্বকের খেয়াল রাখতে অ্যালো ভেরার জুড়ি মেলা ভার। সেই সঙ্গে যদি জুটি বাঁধে শসা, তা হলে ত্বকের জেল্লা ধরে রাখা কঠিন নয়। অ্যালো ভেরা জেলের সঙ্গে শসার রস মিশিয়ে মিশ্রণ তৈরি করে নিন। তার পর গোটা মুখে লাগিয়ে ২০ মিনিট রাখুন। শুকিয়ে এলে ধুয়ে নিন। এই ফেস প্যাকের ব্যবহারে ট্যানও দূর করা সম্ভব।

দুধ এবং হলুদ

ত্বকের মৃত কোষ দূর করতে সিদ্ধহস্ত দুধ। ছুটির দিনে বেশি চিন্তা না করে দুধ এবং হলুদ দিয়ে বানিয়ে নিন একটি ফেস প্যাক। স্নানের আগে সারা মুখে ফেস প্যাকটি লাগিয়ে নিন। আলতো হাতে মালিশ করেও নিতে পারেন। শুকিয়ে এলে ধুয়ে ফেলুন।

মধু এবং হলুদ

ত্বকের জন্য দু’টিই ভীষণ উপকারী। মধু, হলুদ গুঁড়ো, লেবুর রস এবং গ্রিক ইয়োগার্ট— এই উপকরণগুলি একসঙ্গে মিশিয়ে একটি প্যাক বানিয়ে নিন। মিশ্রণটি ত্বকে লাগিয়ে কিছু ক্ষণ রেখে ধুয়ে ফেলুন। ত্বক হবে মসৃণ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement