ABC Juice

শীতকালে চুল পড়ার সমস্যা থেকে মুক্তি পাওয়ার ‘এবিসি’

চুল পড়ার সমস্যা থেকে মুক্তি পেতে বাজারে নতুন কী এল?

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ জানুয়ারি ২০২৩ ১০:৫২
চুল ভাল রাখতে টাটকা শাকসব্জির কোনও বিকল্প নেই।

চুল ভাল রাখতে টাটকা শাকসব্জির কোনও বিকল্প নেই। ছবি- সংগৃহীত

শীত পড়বে আর সেই সঙ্গে খুশকি বা চুল পড়ার সমস্যা আসবে না, তা কি হয়? কারও শারীরিক সমস্যা থাকলে সে ক্ষেত্রে চুল পড়তেই পারে। কিন্তু আবহাওয়ার পরিবর্তনের ফলেও অনেকেরই চুল পড়ে। চুল পড়ার সমস্যা থেকে মুক্তি পেতে ঘরোয়া টোটকা থেকে চিকিৎসকের দেওয়া ওষুধ, কিছুই হয়তো বাদ দেননি। কিন্তু প্রতি দিনের খাবারে কোনও পরিবর্তন এনেছেন কি?

পুষ্টিবিদদের মতে, নানা কারণেই চুল পড়ে যেতে পারে, তবে তার জন্য শুধু বাইরে থেকে পরিচর্যা করলেই হবে না। এই সমস্যা থেকে মুক্তি পেতে ভিতর থেকে পরিচর্যা করাও জরুরি। এই ক্ষেত্রে ম্যাজিকের মতো কাজ করে ‘এবিসি’ রস বা আপেল, বিট এবং গাজরের রস।

Advertisement

‘এবিসি’ রস কী?

ইদানীং সমাজমাধ্যমে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে ‘এবিসি’ জুস। টাটকা শাকসব্জির কোনও বিকল্প নেই। পুষ্টিবিদরা এই রসের জনপ্রিয়তা নিয়ে কোনও রকম সন্দেহ প্রকাশ তো করেননি, উল্টে আপেল, গাজর এবং বিটের রস যে কতটা উপকারী, সে বিষয়ে সকলেই এক মত হয়েছেন। শুধু চুল নয়, শুষ্ক ত্বকের সমস্যা থেকেও মুক্তি দিতে পারে এই ‘এবিসি’ রস।

ইদানীং সমাজমাধ্যমে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে ‘এবিসি’ জুস।

ইদানীং সমাজমাধ্যমে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে ‘এবিসি’ জুস। ছবি- সংগৃহীত

কী ভাবে বানাবেন এই রস?

চুলের জন্য প্রয়োজনীয় এই রস বানাতে লাগবে

১টি আপেল, ১টি বিট সেদ্ধ এবং ১টি গাজর সেদ্ধ। চাইলে যোগ করতে পারেন ধনে পাতা, কারি পাতা, পুদিনা পাতা, এক টুকরো আদা, লেবুর রস, কয়েকটি কিশমিশ এবং এক চিমটে নুন। এই সমস্ত উপকরণ একসঙ্গে ব্লেন্ডারে মিক্স করে নিয়েই তৈরি হয়ে যাবে ‘এবিসি’ জুস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement