Makeup Tips

ভুরু পাতলা হয়ে যাচ্ছে? রাতে ঘুমোনোর আগে কী ভাবে যত্ন নিলে ফল পাবেন হাতেনাতে

কিয়ারা আডবাণী থেকে শুরু করে আলিয়া ভট্ট, দীপিকা পাড়ুকোন, সোনম কপূরের মতো সব তারকাদের সাজেই প্রাধান্য পায় মোটা ভুরুর ফ্যাশন। রাতে ঘুমোনোর আগে একটু যত্ন নিলেই কিন্তু সুন্দর ভুরু জোড়া পেতে পারেন আপনিও।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২৪ ১০:৩৯
কী ভাবে নেবেন ভুরুদ্বয়ের যত্ন?

কী ভাবে নেবেন ভুরুদ্বয়ের যত্ন? ছবি: সংগৃহীত।

বাহ্যিক সৌন্দর্যের অনেকটাই নির্ভর করে চোখের উপর আর চোখের সাজ নির্ভর করে ভুরুদ্বয়ের উপর। চোখের সাজ ফুটিয়ে তুলতে মাসে মাসে অনেকেই ভুরু শেপ করান সাঁলোয় গিয়ে। এখন ‘ট্রেন্ড’ মোটা ভুরুর। কিয়ারা আডবাণী থেকে শুরু করে আলিয়া ভট্ট, দীপিকা পাড়ুকোন, সোনম কপূরের মতো সব তারকাদের সাজেই প্রাধান্য পায় মোটা ভুরুর ফ্যাশন। রাতে ঘুমোনোর আগে একটু যত্ন নিলেই কিন্তু সুন্দর ভুরু জোড়া পেতে পারেন আপনিও।

Advertisement

১) ঘুমোনোর আগে অবশ্যই মেকআপ তুলে ভাল করে ফেসওয়াশ দিয়ে মুখ ধুতে হবে। অনেক সময়ই ভুরুর অংশটি বাদ পড়ে যায়। তাই ভাল করে ভুরুর অংশটি পরিষ্কার করতে ভুলবেন না।

২) নিয়মিত ভুরুর যত্ন নিতে হবে। স্নান করার আগে হালকা কোনও তেল লাগাতে পারেন। তা হলে বেশ উজ্জ্বল দেখাবে। ক্যাস্টর অয়েল মালিশ করলে ভুরুর ঘনত্ব বাড়ে। তবে রাতারাতি কাজ হবে না, ধৈর্য ধরতে হবে।

৩) চুল আঁচড়ানোর সঙ্গে সঙ্গে ভুরুও ব্রাশ করে নিতে পারেন।

৪) চোখের মেকআপ শুরুর আগে হবে ভুরুর মেকআপ। প্রথমেই ময়শ্চারাইজ়ার লাগিয়ে নেবেন। মিনিট পাঁচেক পরে নিজের চুলের রং অনুযায়ী আইশ্যাডো আই ব্রো ব্রাশে নিয়ে ভুরুতে বুলিয়ে ভুরুর শেপ ঠিক করতে হবে। সময় না থাকলে আই ব্রো জেল ব্যবহার করতে পারেন।

৫) ভুরুর ঘনত্ব বৃদ্ধি করতে মাঝেমধ্যেই দুই আঙুল দিয়ে ভুরু জোড়া মালিশ করতে হবে। দিনে দুই থেকে তিন বার করতে পারলে ওই অংশে রক্তসঞ্চালন ভাল হয়, ফলে ভুরুর ঘনত্বও বাড়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement