Skin Cleansing Water

সামনেই বিয়ে? বিশেষ দিনে ত্বকের জেল্লা বাড়াবে কোন পানীয়গুলি?

বিয়ের দিন ত্বকেরও চাই বিশেষ জেল্লা। জেল্লাদার ত্বক পেতে শুধু প্রসাধনীর উপর ভরসা রাখলেই চলবে না। রোজের ডায়েটে রাখতে হবে কয়েকটি পানীয়।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ মে ২০২৩ ১৯:৩৮
Symbolic Image.

ত্বকের যত্নে বিশেষ পানীয়া। প্রতীকী ছবি।

বিয়ের আগে প্রস্তুতির শেষ থাকে না। সাজপোশাক নির্বাচন করা থেকে নিজের যত্ন নেওয়া— কাজ কিন্তু কম নয়। বিয়ের সাজ মানেই তাতে আলাদা কিছু বিশেষত্ব থাকবে। জীবনের এমন বিশেষ দিনের সাজ নিয়ে আলাদা পরিকল্পনা থাকে সকলেরই। রূপটান তো রয়েছেই। কিন্তু এমন দিনে ত্বকেরও চাই বিশেষ জেল্লা। জেল্লাদার ত্বক পেতে শুধু প্রসাধনীর উপর ভরসা রাখলেই চলবে না। রোজের ডায়েটে রাখতে হবে কয়েকটি পানীয়।

ধনেপাতা লেবুর শরবত

Advertisement

ত্বক ভিতর থেকে পরিষ্কার রাখে ধনেপাতা এবং লেবু। তাই ধনেপাতা, লেবুর রস এবং এক কাপ মতো জল একসঙ্গে মিক্সিতে ঘুরিয়ে নিলেই তৈরি এই শরবত। এই পানীয়ে রয়েছে অ্যান্টিঅক্সিড্যান্টের মতো উপাদান, যা ত্বকের ঔজ্জ্বল্য বাড়ায়।

গাজর এবং পার্সলে পাতার রস

গাজর শুধু শরীর নয়, যত্ন নেয় ত্বকেরও। গাজর, পার্সলে পাতা এবং ৩-৪টি বরফের টুকরো একসঙ্গে মিক্সিতে দিয়ে ঘুরিয়ে নিলেই তৈরি ডিটক্স পানীয়। সপ্তাহে অন্তত ২-৩ দিন খেলেই ফল মিলবে হাতেনাতে।

আনারস এবং আদার রস

গরমে আনারস স্বস্তি দেয়। সেই সঙ্গে পরিষ্কার রাখে ত্বকও। আনারস এবং এক চামচ আদার রস মিক্সিতে ঘুরিয়ে পানীয় তৈরি করে নিন। আনারসে থাকা ভিটামিন সি ত্বকের যত্ন নেয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement