Kriti Sanon

শুধু অভিনয় নয়, রূপচর্চা নিয়েও খুঁতখুঁতে কৃতি, ত্বকের জেল্লা ধরে রাখতে কী করেন নায়িকা?

বিভিন্ন সাক্ষাৎকারে কৃতি শ্যানন জানিয়েছিলেন, রূপচর্চার ক্ষেত্রে বাজারচলতি প্রসাধনের উপর ভরসা রাখেন না তিনি। ত্বকের যত্নে কী কী নিয়ম মেনে চলেন তিনি?

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ মার্চ ২০২৩ ১৯:৩৯
Symbolic Picture of Kriti Sanon.

বাজারচলতি প্রসাধনের উপর ভরসা রাখেন না নায়িকা। ছবি: সংগৃহীত।

শুধু ফিটনেস নয়, বলিপাড়ার প্রথম সারির নায়িকাদের মধ্যে ত্বকের যত্নেও যাঁরা সমান খুঁতখুঁতে, কৃতি শ্যাননের নাম সে তালিকায় অন্যতম। এর আগে বিভিন্ন সাক্ষাৎকারে কৃতি জানিয়েছেন, রূপচর্চার ক্ষেত্রে বাজারচলতি প্রসাধনের উপর ভরসা রাখেন না তিনি। বরং ত্বকের যত্ন নিতে অভিনেত্রী ঘরোয়া টোটকা ব্যবহার করেন। ঘন ঘন মেক আপ, শীতাতপ নিয়ন্ত্রক যন্ত্রের হাওয়া, ধুলো, ধোঁয়ার কারণে ত্বক ক্রমশ নিস্তেজ হয়ে পড়ে। সেই কারণে গরমকালে তো বটেই, এমনকি শীতকালেও সানস্ক্রিন ব্যবহার করেন কৃতি।

Advertisement
Symbolic Picture of Kriti Sanon.

ত্বকের যত্নে ভরসা রাখেন ঘরোয়া টোটকার উপর। ছবি: সংগৃহীত।

কৃতি জানিয়েছেন, ত্বকের যত্নের প্রথম ধাপ হল ময়েশ্চারাইজিং। তবে শুধু ত্বকে নয়, ময়েশ্চারাইজার ব্যবহার করতে হবে গলা, কাঁধ, হাতেও। অধিকাংশ সময়ে ত্বকের খেয়াল রাখতে গিয়ে শরীরের এই অংশগুলি অবহেলিত হয়। সেটা করলে চলবে না।

আর কী করেন কৃতি?

প্রচুর পরিমাণে জল খান

সতেজ, জেল্লাদার ত্বকের মূলমন্ত্র হল নিজেকে আর্দ্র রাখা। তাই সারা দিনে কম করে ৩-৪ লিটার জল খান কৃতি। জল এবং জল জাতীয় ফল ত্বক আর্দ্র রাখার অন্যতম উপায়। ত্বক আর্দ্রতা হারালে কম বয়সেও বার্ধক্যের ছাপ পড়তে পারে। তাই ত্বকের সতেজ ভাব ধরে রাখতে জলের উপর ভরসা রাখেন নায়িকা।

পর্যাপ্ত ঘুম

ঘুম ঠিকঠাক না হলে তার প্রভাব পড়ে ত্বকে। ঘুমের ঘাটতি ত্বকের জেল্লা কেড়ে নেয়। বাইরে থেকে তো বটেই, ভিতর থেকে সুস্থ থাকতেও ঘুমনো জরুরি। কৃতি নিজেও সেই নিয়মই মেনে চলেন। শুটিংয়ের চাপে ঘুম না হলে, ছুটির দিনে ঘুমের ঘাটতি মিটিয়ে নেন।

স্বাস্থ্যকর খাবার খাওয়া

ত্বকের পরিচর্যায় স্বাস্থ্যকর খাবার খাওয়া অত্যন্ত জরুরি। সবুজ শাকসব্জি, ফলমূলে রয়েছে প্রচুর পরিমাণে উপকারী উপাদান। যা ভিতর থেকে ত্বকের যত্ন নেয়। শরীর এবং ত্বকের যত্ন নিতে পারে, তেমন খাবারেই ভরসা রাখেন কৃতি।

আরও পড়ুন
Advertisement