Rakul Preet Singh

প্রচার কিংবা বিশেষ অনুষ্ঠান, নজরকাড়া সাজসজ্জার নেপথ্য কারিগর ‘স্টাইলিস্ট’, তারকাদের সাজাতে কত টাকা নেন তাঁরা?

পোশাক এবং সাজসজ্জা নিয়ে অনুরাগী মহলের নজর কাড়তে তারকাদের ভরসা ‘স্টাইলিস্ট’। তাঁদের জন্য কত টাকা খরচ করেন তারকারা?

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ অক্টোবর ২০২৪ ১৩:৫০
অভিনেত্রী রকুলপ্রীত সিং।

অভিনেত্রী রকুলপ্রীত সিং।

কেউ পরেন ছকভাঙা পোশাক। কেউ আবার স্বল্প সাজেই মোহময়ী। কারও অলঙ্কার থাকে চর্চায়। কারও আবার কেশসজ্জা।

Advertisement

ছবির মুক্তির প্রচার হোক বা বি-টাউনের পার্টি কিংবা চলচ্চিত্র জগতের বিশেষ অনুষ্ঠান, বিভিন্ন সময়ে রকমারি সাজসজ্জায় ধরা দেন তারকারা। কিয়ারা আডবাণী থেকে রকুলপ্রীত সিংহ, কাজল, প্রিয়ঙ্কা চোপড়া, উরফি জাভেদ থেকে যে কোনও অভিনেত্রীদের দেখলেই ঝলসে ওঠে ক্যামেরার ফ্ল্যাশবাতি। সমাজমাধ্যমে নিমেষেই ছড়িয়ে পড়ে তাঁদের সাজ-পোশাক। শুরু হয় আলোচনা-সমালোচনা।

পোশাক এবং সাজসজ্জা নিয়ে অনুারাগী মহলের প্রশংসা কুড়োতে তারকাদের ভরসা ‘স্টাইলিস্ট’। অভিনেতা-অভিনেত্রীদের সাজিয়ে তুলতে তাঁরা যেমন পরিশ্রম করেন, তেমনই মোটা অঙ্কের পারিশ্রমিকও নেন। কত টাকা নেন তাঁরা, একটি সাক্ষাৎকারে জানালেন অভিনেত্রী রকুলপ্রীত সিংহ।

গাউনে মোমহয়ী রূপে অভিনেত্রী রকুলপ্রীত।

গাউনে মোমহয়ী রূপে অভিনেত্রী রকুলপ্রীত। ছবি:ইনস্টগ্রাম।

দক্ষিণী ছবির পাশাপাশি হিন্দি চলচ্চিত্র জগতে গত কয়েক বছরে জনপ্রিয় হয়ে উঠেছেন অভিনেত্রী। বলিউডের অন্যান্য নায়িকাদের মতোই তাঁর রূপ, সৌন্দর্য, পোশাক, সাজ সব সময়েই চর্চায় থাকে। কখনও তিনি শাড়িতে নজর কেড়েছেন, কখনও স্বল্প সাজে তাঁর রূপে মুগ্ধ হয়েছেন অনুরাগীরা। প্রবাল দ্বীপের ভাবনায় তৈরি গাউন পরেও অনুরাগী মহলের প্রশংসা কুড়িয়েছেন অভিনেত্রী।

কিন্তু বিভিন্ন অনুষ্ঠানে যে মোহময়ী হয়ে ওঠেন তাঁরা, তা কি শুধু খ্যাতনামা পোশাকশিল্পীদের সৃজনশীল পোশাক-ভাবনার গুণেই? পোশাকের সঙ্গে মানানসই সাজসজ্জাও তো প্রয়োজন। অসংখ্য তারকার ভিড়ে নিজেকে মেলে ধরতে স্টাইলিস্টরা কতটা গুরুত্বপূর্ণ, তা নিজের মুখেই জানিয়েছেন রকুল।

সম্প্রতি একটি পডকাস্টে তিনি বলেন, ‘‘প্রচারমূলক অনুষ্ঠানের আগে আমি জানতামই না যে, স্টাইলিস্টের প্রয়োজন পড়ে।’’ এর পরেই তাঁর কাছে প্রশ্ন ছুড়ে দেওয়া হয়, স্টাইলিস্ট রাখতে গেলে কত খরচ হয়? প্রশ্ন শুনে হেসে ফেললেও, তা এড়িয়ে যাওয়ার চেষ্টা করেননি তিনি। জানিয়েছেন, স্টাইলিস্টের পিছনে ভালই খরচ হয়। তাঁরা একটি পোশাকের জন্য ১৫ হাজার থেকে ২ লক্ষ টাকা পর্যন্ত নিয়ে থাকেন।

অভিনয় জগতে যখন নতুন এসেছিলেন রকুল, তখন তাঁর মনে হয়েছিল, এত খরচ করে স্টাইলিস্ট রাখতে হবে? তবে চলচ্চিত্র জগতে অভিজ্ঞতা বৃদ্ধির সঙ্গে সঙ্গে তিনি তার গুরুত্বও বুঝেছেন।

তারকাদের জীবনে স্টাইলিস্ট থাকা খুব জরুরি বলেই মনে করেন ‘দে দে প্যার’ খ্যাত অভিনেত্রী রকুল। তার কারণও আছে। একজন পেশাদার স্টাইলিস্টের কাজ শুধু অনুষ্ঠান অনুযায়ী সঠিক পোশাক নির্বাচন নয়। গণমাধ্যম, দর্শক, অনুারাগীদের সামনে কী ভাবে একজন তারকা নিজেকে উপস্থাপন করলে তাঁর ভাবমূর্তি, রুচি প্রশংসা পাবে, তিনি চর্চায় থাকবেন, সেই পরিকল্পনাও স্টাইলিস্ট করেন।

আরও পড়ুন
Advertisement