Aditya Roy Kapur

জিম কিংবা ডায়েট নয়, সকালে দু’টি নিয়ম মেনেই ওজন কমান আদিত‍্য রায় কপূর

ছোটখাটো কয়েকটি নিয়মই তাঁর ফিটনেসের রহস‍্য, দাবি অভিনেতা আদিত‍্য রায় কপূরের। জেনে নেবেন সেগুলি?

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ অক্টোবর ২০২৪ ১৪:০২
আদিত্য রায় কপূর।

আদিত্য রায় কপূর। ছবি: সংগৃহীত।

পর্দায় তিনি এলে ঝড় ওঠে নারীহৃদয়ে। তাঁর পেশিবহুল, মেদহীন চেহারা আর মায়াবী মুখ মন কেড়ে নেয় এক পলকে। ‘আশিক’ হিসাবে এমন একজনকেই মনে মনে চেয়ে বসেন বহু তরুণী। কথা হচ্ছে আদিত‍্য রায় কপূরকে নিয়ে। একে বলিউডের হিরো, তার উপর এমন আকর্ষণীয় চেহারা— ফলে তিনি যে মারাত্মক কিছু নিয়ম মেনে চলেন, সেটাই ধরে নেওয়া স্বাভাবিক। তবে তা যে নয়, সম্প্রতি করিনা কপূর খানের পডকাস্ট শোয়ে এসে জানালেন আদিত‍্য।

Advertisement

ছোটখাটো কয়েকটি নিয়মই তাঁর ফিটনেসের রহস‍্য, দাবি অভিনেতার। আদিত‍্য জানিয়েছেন, সকাল শুরু করেন এমন কিছু নিয়ম মেনে, যা তাঁকে ফিট থাকতে সাহায‍্য করে। অনেকেই খাবার খাওয়ার পর ঢকঢক করে খানিকটা জল খেয়ে নেন। আদিত‍্য কিন্তু একেবারেই তা করেন না। তিনি খাবার খাওয়ার আগে পরিমাণ মতো জল খান। তার পর খাবার খান। খাওয়ার পর অন্তত ৩০ মিনিট তিনি আর জল খান না। হজম ভাল হয় বলেই এই নিয়ম মেনে চলেন তিনি।

সকালে কফি না হলে ঘুম কাটতে চায় না অনেকেরই। আদিত‍্যও সেই দলে পড়েন। তবে তিনি ঘুম থেকে উঠেই কফির কাপে চুমুক দেন না। খালি পেটে কফি খাওয়া শরীরের জন‍্য ক্ষতিকর। সেই কারণেই ঘুম ভাঙার পর ইচ্ছা হলেও কফি খান না। ভারী খাবার খাওয়ার পরে কফি খান। আদিত‍্য জানিয়েছেন, এই দু’টি নিয়ম মেনেই সুস্থ থাকার চেষ্টা করেন তিনি।

আরও পড়ুন
Advertisement