Mumbai News

অটল সেতু থেকে সমুদ্রে ঝাঁপের চেষ্টা, শেষ মুহূর্তে ধরে ফেললেন ক্যাব-চালক, প্রকাশ্যে ভিডিয়ো

অটল সেতুর রেলিংয়ে উঠে বসেছিলেন ওই মহিলা। প্রথমে সেখান থেকে সমুদ্রে কিছু ছুড়ে ফেলেন। তার পর নিজেও আচমকা ঝাঁপ দেন। সঙ্গে সঙ্গে তাঁকে ধরে ফেলেন ক্যাব-চালক।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২৪ ০৮:৪৫
অটল সেতু থেকে সমুদ্রে ঝাঁপ দিয়ে আত্মহত্যার চেষ্টা।

অটল সেতু থেকে সমুদ্রে ঝাঁপ দিয়ে আত্মহত্যার চেষ্টা। ছবি: ভিডিয়ো থেকে।

মুম্বইয়ের অটল সেতু থেকে সমুদ্রে ঝাঁপ দিয়ে আত্মহত্যার চেষ্টা করলেন এক মহিলা। তাঁকে শেষ মুহূর্তে ধরে ফেলেন ক্যাব-চালক। কয়েক জন পুলিশকর্মীও উদ্ধারকাজে হাত লাগান। কয়েক মিনিটের চেষ্টায় মহিলাকে সেতুর ধার থেকে টেনে তোলা হয়। সেই ভিডিয়ো সমাজমাধ্যমে পোস্ট করেছেন মুম্বইয়ের পুলিশ কমিশনার। ভিডিয়োটি ছড়িয়ে পড়েছে।

Advertisement

ভিডিয়োতে দেখা গিয়েছে, অটল সেতুর রেলিংয়ে উঠে বসেছিলেন ওই মহিলা। প্রথমে সেখান থেকে সমুদ্রে কিছু ছুড়ে ফেলেন। তার পর নিজেও আচমকা ঝাঁপ দেন। পাশেই ছিলেন এক ক্যাব-চালক। তিনি সঙ্গে সঙ্গে হাত বাড়িয়ে ওই মহিলাকে ধরে ফেলেন। কিন্তু তাঁর একার পক্ষে হয়তো মহিলাকে টেনে তোলা সম্ভব ছিল না। কারণ তিনি তত ক্ষণে রেলিং থেকে সমুদ্রের দিকে ঝুলছেন। সেই সময়ে এলাকায় টহল দিচ্ছিল একটি পুলিশের গাড়ি। দ্রুত ঘটনাস্থলে ছুটে যান পুলিশকর্মীরা। তাঁরাও মহিলাকে ধরে ফেলেন। দু’জন পুলিশকর্মী ঝুঁকি নিয়ে রেলিং টপকে তাঁকে টেনে তোলেন। তার পর তাঁকে গাড়িতে বসানো হয়। এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

ভিডিয়োটি পোস্ট করে মুম্বইয়ের সিপি লিখেছেন, ‘‘কর্তব্যরত পুলিশকর্মী ললিত শিরসাট, কিরণ মাত্রে, যশ সোনাওয়ানে এবং ময়ূর পালিতের তৎপরতায় আত্মহত্যা করতে যাওয়া মহিলাকে বাঁচানো গিয়েছে। সাধারণ মানুষের কাছে আমার অনুরোধ, জীবনের মর্যাদা করুন। এই ধরনের কাজ করবেন না। আপনার প্রিয়জনদের কথা মনে রাখবেন।’’

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ওই মহিলার নাম রিমা মুকেশ পটেল। তাঁর আনুমানিক বয়স ৫৬ বছর। তিনি উত্তর-পূর্ব মুম্বইয়ের মুলুন্ড এলাকার বাসিন্দা। কোনও কারণে তিনি মানসিক অবসাদে ভুগছিলেন। তবে কী কারণে আত্মহত্যার চেষ্টা করেন, তা এখনও স্পষ্ট নয়।

আরও পড়ুন
Advertisement