Maharashtra

ইংরেজি স্কুলে সন্তানদের ভর্তি করাতে না পেরে এক সন্তানকে নিয়ে কুয়োয় ঝাঁপ দিয়ে আত্মঘাতী মহিলা

পুলিশ জানিয়েছে, মৃতেরা হলেন ভাগ্যশ্রী বেঙ্কট হালসে (২৬) এবং সমীক্ষা হালসে (৫)। ভাগ্যশ্রীর দুই সন্তান। স্বামীর দেড় একরের মতো জমি আছে। সেখানে পশুপালন করে তাঁদের সংসার চলে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ জুন ২০২৪ ১৩:২৪
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

দুই সন্তানকে ইংরেজি মাধ্যম স্কুলে ভর্তি করাতে চেয়েছিলেন। কিন্তু টাকার অভাবে সেই ইচ্ছা পূরণ না হওয়ায় এক সন্তানকে নিয়ে কুয়োয় ঝাঁপ দিয়ে আত্মঘাতী হলেন এক মহিলা। বুধবার ঘটনাটি ঘটেছে মহারাষ্ট্রের লাতুর জেলায়। একটি অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করেছে পুলিশ।

Advertisement

পুলিশ জানিয়েছে, মৃতেরা হলেন ভাগ্যশ্রী বেঙ্কট হালসে (২৬) এবং সমীক্ষা হালসে (৫)। ভাগ্যশ্রীর দুই সন্তান। স্বামীর দেড় একরের মতো জমি আছে। সেখানে পশুপালন করে তাঁদের সংসার চলে। প্রাথমিক তদন্তের পর পুলিশ জানতে পেরেছে, তাঁদের আয় কম হলেও সন্তানদের বড় স্কুলে পড়ানোর স্বপ্ন দেখতেন ভাগ্যশ্রী। এলাকাতেই একটি ইংরেজি মাধ্যম স্কুল রয়েছে। সেই স্কুলে নিজের পুত্র এবং কন্যাকে ভর্তি করানোর চেষ্টা করেন।

কিন্তু বেসরকারি স্কুলে শিক্ষার খরচ অনেক। ভাগ্যশ্রীদের পরিবারের যা আয়, তা দিয়ে সন্তানদের বড় স্কুলে পড়ানোর মতো সামর্থ্য ছিল না। স্থানীয়দের কাছ থেকে জানা গিয়েছে, তার পরেও সন্তানদের ভর্তি করানোর জন্য চেষ্টার কোনও কসুর করেননি ভাগ্যশ্রী। কিন্তু শেষমেশ সেই ইচ্ছা পূর্ণ না হওয়ায় মানসিক ভাবে ভেঙে পড়েছিলেন। পরিবার সূত্রে খবর, সন্তানদের ইংরেজি মাধ্যম স্কুলে ভর্তি করাতে না পেরে হতাশ হয়ে পড়েন। বুধবার সকলের অলক্ষ্যে কন্যাকে নিয়ে কুয়োয় ঝাঁপ দিয়ে আত্মহত্যা করেন। ভাগ্যশ্রীর স্বামী জানিয়েছেন, পড়শি এক কৃষকের জমিতে থাকা কুয়োর সামনে গিয়ে তাঁকে ভিডিয়ো কল করেন ভাগ্যশ্রী। তার পর বলেন, শেষ বারের মতো মেয়ের মুখ যেন দেখে নেন। তার পরই কুয়োয় ঝাঁপ দেন।

আরও পড়ুন
Advertisement