Assam TMC

সভাপতিহীন অসম তৃণমূলের দায়িত্ব পেলেন বাংলার আইনমন্ত্রী মলয় ঘটক

লোকসভা নির্বাচনে চারটি আসনে প্রতিদ্বন্দ্বিতাও করেছিলেন জোড়াফুলের প্রার্থীরা। শিলচর, লখিমপুর, বরপেটা এবং কোকড়াঝাড় আসনে প্রতিদ্বন্দ্বিতা করে শোচনীয় পরাজয় হয়েছিল অসম তৃণমূলের।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ অক্টোবর ২০২৪ ১৭:১৪
West Bengal Law Minister Malay Ghatak has been given charge of Assam TMC

মলয় ঘটক। —ফাইল চিত্র।

অসম তৃণমূলের দায়িত্ব দেওয়া হল বাংলার আইনমন্ত্রী মলয় ঘটককে। রবিবার সর্বভারতীয় তৃণমূলের তরফে প্রেস বিজ্ঞপ্তি জারি করে এ কথা জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে লেখা হয়েছে, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণায় এবং নির্দেশে আইনমন্ত্রী মলয় ঘটককে অসম রাজ্য তৃণমূলের দায়িত্ব দেওয়া হচ্ছে।

Advertisement

প্রসঙ্গত, লোকসভা ভোটের আগে অসমের সংগঠনকে জোরদার করতে একাধিক পদক্ষেপ করেছিলেন তৃণমূল নেতৃত্ব। প্রয়াত সন্তোষমোহন দেবের কন্যা সুস্মিতা দেবকে দু’দফায় রাজ্যসভায় পাঠিয়েছেন মমতা। বর্তমানেও তিনি পশ্চিমবঙ্গ থেকে রাজ্যসভার সদস্য। সুস্মিতার হাত ধরেই কলকাতা এসে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে যোগদান করেছিলেন রিপুন বরা। পরে তাঁকে অসম তৃণমূলের সভাপতিও ঘোষণা করেছিল তৃণমূল।

লোকসভা নির্বাচনে চারটি আসনে প্রতিদ্বন্দ্বিতাও করেছিলেন জোড়াফুলের প্রার্থীরা। শিলচর, লখিমপুর, বরপেটা এবং কোকড়াঝাড় আসনে প্রতিদ্বন্দ্বিতা করে শোচনীয় পরাজয় হয়েছিল তৃণমূলের। লোকসভা ভোটের পর ১ সেপ্টেম্বর একগুচ্ছ অভিযোগ জানিয়ে অসম তৃণমূলের সভাপতির পদের সঙ্গেই দল ছেড়ে দেন রিপুন। সেই থেকেই অসম তৃণমূলের সভাপতির পদ ফাঁকা। আর এ বার বাংলা থেকে এক নেতাকে পাঠিয়ে অসমের সংগঠন মজবুত করতে চাইছে তৃণমূল।

দায়িত্ব পাওয়া প্রসঙ্গে মলয় বলেন, ‘‘আমি এখনও এ বিষয়ে কিছুই জানি না। তবে দল দায়িত্ব দিলে অবশ্যই সেই দায়িত্ব আমাকে পালন করতে হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement