Mumbai Police

‘আর মাদক বিক্রি করব না!’ পাচরকারীদের দিয়ে মুচলেকা দেওয়াল মুম্বই পুলিশ, গ্রেফতারের পর শহরে হাঁটাল

পশ্চিম আন্ধেরীর গাঁওদেবী ডোংরির ঘটনা। গোপন সূত্রে খবর পেয়ে ওই এলাকায় বুধবার তল্লাশি অভিযানে যায় পুলিশ। সেই সময় মাদক বিক্রি করছিলেন চার জন। হাতেনাতে ধরা পড়ে যান তাঁরা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০২৪ ১৩:০৫
রাস্তা দিয়ে হাঁটানো হচ্ছে পাচারকারীদের। ছবি: সংগৃহীত।

রাস্তা দিয়ে হাঁটানো হচ্ছে পাচারকারীদের। ছবি: সংগৃহীত।

হাতকড়া পরানো। দুই যুবক চিৎকার করে রাস্তা দিয়ে বলতে বলতে যাচ্ছেন, “আর মাদক বিক্রি করব না।” পথচারীরা স্তম্ভিত হয়ে দেখছিলেন। সাদা পোশাকে ওই যুবকের পিছনেই ছিলেন পুলিশ আধিকারিকরা। হাতে ডান্ডা। মাদক পাচারের সময় চার যুবককে হাতেনাতে ধরে ফেলেছিল মুম্বই পুলিশ। তার পর তাঁদের গ্রেফতার তো করা হয়েছেই, এমনকি সেই চার পাচারকারীকে রাস্তায় ঘোরানো হয়েছে। তাঁরা যাতে আর কোনও দিন মাদক বিক্রি না করেন, সেই মুচলেকাও নিয়েছে পুলিশ।

Advertisement

পশ্চিম আন্ধেরীর গাঁওদেবী ডোংরির ঘটনা। গোপন সূত্রে খবর পেয়ে ওই এলাকায় বুধবার তল্লাশি অভিযানে যায় পুলিশ। সেই সময় মাদক বিক্রি করছিলেন চার জন। হাতেনাতে ধরা পড়ে যান তাঁরা। পুলিশ সূত্রে খবর, ধৃতদের কাছ থেকে ৬২ গ্রাম মাদক, কয়েক লক্ষ টাকা উদ্ধার হয়েছে। পুলিশকে দেখেই পালনোর চেষ্টা করেন পাচারকারীরা। কিন্তু শেষরক্ষা হয়নি। পুলিশ জানিয়েছে, ধৃতেরা সকলেই ওই এলাকার বাসিন্দা।

গাঁওদেবা ডোংরি এলাকায় রমরমিয়ে মাদকের ব্যবসা চলছে বলে খবর পায় পুলিশ। অত্যন্ত ভিড় এবং জনবহুল এলাকা। পুলিশ সূত্রে খবর, সেই ভিড়ের সুযোগ নিয়েই মাদক পাচার চলত। পুলিশের কাছে এ বিষয়ে বেশ কয়েকটি অভিযোগও জনা পড়ে। তার পরই আচমকা ওই এলাকায় তল্লাশি অভিযানে গিয়ে চার পাচারকারীকে গ্রেফতার করে। তবে শুধু গ্রেফতারই নয়, পাচারকারীদের শিক্ষা দিতে অভিনব কৌশল নেয় পুলিশ। পাচারকারীদের প্রকাশ্য রাস্তায় হাঁটানো হয়। আর সেই সঙ্গে তাঁদের বলতে বাধ্য করানো হয়, “আর কোনও দিন মাদক বিক্রি করব না।”

আরও পড়ুন
Advertisement