Ram Mandir Inauguration Ceremony

আকাশ থেকে কেমন লাগছে অযোধ্যার রামমন্দির? মোদীর হেলিকপ্টার থেকে তোলা হল ভিডিয়ো

ভিডিয়োতে দেখা গিয়েছে যে, রামমন্দিরের উদ্বোধন উপলক্ষে ঢেলে সাজানো হয়েছে অযোধ্যা নগরীকে। চারিদিকে কুয়াশায় ঢাকা। তার মধ্যেও স্পষ্ট দেখা যাচ্ছে, গেরুয়া রঙে ঢেকে গিয়েছে শহরের রাস্তাঘাট, ঘরবাড়ি, মন্দির।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০২৪ ১২:৩৭
মোদীর হেলিকপ্টার থেকে তোলা ভিডিয়োর দৃশ্য।

মোদীর হেলিকপ্টার থেকে তোলা ভিডিয়োর দৃশ্য। ছবি: এক্স (সাবেক টুইটার)।

‘রামলালা’র বিগ্রহে ‘প্রাণপ্রতিষ্ঠা’ অনুষ্ঠান উপলক্ষে কেমন ভাবে সেজে উঠেছে অযোধ্যার রামমন্দির? কী ভাবেই বা সাজানো হয়েছে অযোধ্যা শহরকে? প্রকাশ্যে এল আকাশ থেকে তোলা ভিডিয়ো। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হেলিকপ্টার থেকে সেই ভিডিয়োটি ক্যামেরাবন্দি করা হয়েছে। প্রধানমন্ত্রীর কার্যালয়ের এক্স (সাবেক টুইটার) হ্যান্ডল থেকে ভিডিয়োটি শেয়ার করা হয়েছে। তবে প্রধানমন্ত্রী নিজে সেই ভিডিয়ো ক্যামেরাবন্দি করেছেন কি না তা স্পষ্ট নয়।

Advertisement

ভিডিয়োতে দেখা গিয়েছে যে, রামমন্দিরের উদ্বোধন উপলক্ষে ঢেলে সাজানো হয়েছে অযোধ্যা নগরীকে। চারিদিকে কুয়াশায় ঢাকা। তার মধ্যেও স্পষ্ট দেখা যাচ্ছে গেরুয়া রঙে ঢাকা পড়েছে শহরের রাস্তাঘাট, ঘরবাড়ি, মন্দির। ছোট-বড় সব বাড়ির ছাদেই গেরুয়া পতাকা লাগানো হয়েছে। স্পষ্ট দেখা যাচ্ছে রামমন্দিরও। মন্দিরের সামনে মানুষের ঢল।

অযোধ্যা রামমন্দিরে রামলালার বিগ্রহে ‘প্রাণপ্রতিষ্ঠা’ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই উপলক্ষে সেজে উঠেছে অযোধ্যা। আঁটসাঁট করা হয়েছে নিরাপত্তা। ইতিমধ্যেই মানুষের ঢল নেমেছে রামমন্দিরের সামনে। একে একে উপস্থিত হতে শুরু করেছেন রাজনৈতিক নেতা থেকে শুরু করে অভিনেতা-অভিনেত্রীরা। মন্দিরের বিগ্রহে ‘প্রাণপ্রতিষ্ঠা’ অনুষ্ঠানের সৌজন্যে ভক্তদের মিলনমেলায় পরিণত হয়েছে অযোধ্যা। রামমন্দিরের উদ্বোধন উপলক্ষে দেশের বিভিন্ন প্রান্ত থেকে সাধু-সাধ্বীরাও উপস্থিত হয়েছেন অযোধ্যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement