Tomato Price

টোম্যাটো যেন সোনা! হু হু করে দাম বাড়ছে, লুট ঠেকাতে দোকানে বাউন্সার রাখলেন সব্জি বিক্রেতা

দেশের বিভিন্ন রাজ্যে কেজি প্রতি টোম্যাটো বিক্রি হচ্ছে ১০০ থেকে ২০০ টাকা করে। এই পরিস্থিতিতে টোম্যাটো চুরির কয়েকটি অভিযোগ উঠেছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
বারাণসী শেষ আপডেট: ০৯ জুলাই ২০২৩ ১৭:১৮
photo of tomato

—ফাইল চিত্র।

টোম্যাটো যেন সোনার মতোই মূল্যবান হয়ে উঠছে! যে হারে দাম বাড়ছে, তাতে টোম্যাটো ছুঁলেই ছেঁকা লাগছে। অগ্নিমূল্য সব্জি চুরির ঘটনাও ঘটছে বিভিন্ন এলাকায়। এই পরিস্থিতিতে লুট রুখতে দোকানে বাউন্সার রাখলেন এক সব্জি বিক্রেতা। ঘটনাস্থল উত্তরপ্রদেশের বারাণসী। সংবাদ সংস্থা পিটিআই সূত্রে এই খবর জানা গিয়েছে। সাধারণত সোনার দোকানে নিরাপত্তারক্ষী বা বাউন্সার দেখা যায়। কিন্তু কোনও সব্জি দোকান পাহারা দিচ্ছেন বাউন্সার, এই দৃশ্য সত্যিই বিরল।

Advertisement

পিটিআইকে অজয় ফৌজি নামে ওই সব্জি বিক্রেতা বলেছেন, ‘‘টোম্যাটোর দাম ক্রমশ বাড়ছে। তাই বাউন্সার রাখলাম। লোকেরা টোম্যাটো লুট করছে। যেহেতু আমার দোকানে টোম্যাটো রয়েছে, তাই বাউন্সার রেখেছি। কেজি প্রতি ১৬০ টাকায় টোম্যাটো বিক্রি হচ্ছে। ৫০ থেকে ১০০ গ্রাম টোম্যাটো কিনছেন সকলে।’’

গত কয়েক দিন ধরেই শাকসব্জির দাম বেড়েছে। বিশেষ করে টোম্যাটোর দামে কপালে ভাঁজ পড়েছে ক্রেতাদের। দেশের বিভিন্ন রাজ্যে কেজি প্রতি টোম্যাটো বিক্রি হচ্ছে ১০০ থেকে ২০০ টাকা করে। এই পরিস্থিতিতে টোম্যাটো চুরির অভিযোগ উঠেছে। কর্নাটকের হাসান জেলার গনি সোমানাহল্লি গ্রামে এক কৃষকের ক্ষেত থেকে দেড় লক্ষ টাকার টোম্যাটো চুরির অভিযোগ উঠেছে। অন্ধ্রপ্রদেশের এক সব্জি বিক্রেতার দোকান থেকে অনেক টাকার সব্জি চুরি হয়ে গিয়েছে। বেছে বেছে টোম্যাটো, লঙ্কার মতো দামি সব্জি নিয়ে দোকান খালি করে দিয়েছে দুষ্কৃতীরা। এই ধরনের ঘটনা রুখতে কর্নাটকের হাভেরির এক বিক্রেতা তাঁর দোকানে সিসিটিভি লাগিয়েছেন। এ বার টোম্যাটো লুট ঠেকাতে দোকানে বাউন্সার রাখলেন এক বিক্রেতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement