Vande Bharat

বারাণসী যাওয়ার পথে বিকল, মালগাড়ির ইঞ্জিন এসে টেনে নিয়ে গেল বন্দে ভারত এক্সপ্রেসকে

রেল সূত্রে জানা গিয়েছে, ভারথানা এবং সাম্ভো স্টেশনের মাঝে দাঁড়িয়ে পড়ে বন্দে ভারত ট্রেনটি। খবর দেওয়া হয় রেলকর্মীদের। তাঁরা এসে খতিয়ে দেখেন ইঞ্জিন।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০২৪ ১৯:২৫
বন্দে ভারত এক্সপ্রেসকে টেনে নিয়ে যাচ্ছে মালগাড়ির ইঞ্জিন।

বন্দে ভারত এক্সপ্রেসকে টেনে নিয়ে যাচ্ছে মালগাড়ির ইঞ্জিন। ছবি: সংগৃহীত।

দিল্লি থেকে বারাণসী যাচ্ছিল বন্দে ভারত এক্সপ্রেস। আট ঘণ্টায় গন্তব্যে পৌঁছনোর কথা ছিল যাত্রীদের। কিন্তু মাঝপথে ঘটে যায় বিপত্তি। বিকল হয়ে যায় ইঞ্জিন। সোমবার সকালে উত্তরপ্রদেশের এটাওয়া জেলার ভারথানা স্টেশনের কাছে দাঁড়িয়ে পড়ে ট্রেনটি। রেলকর্মীদের অনেক চেষ্টাতেও লাভ হয়নি। চলেনি ট্রেন। শেষ পর্যন্ত মালগাড়ির ইঞ্জিন এনে বন্দে ভারত ট্রেনটিকে টেনে ভারথানা স্টেশনে নিয়ে যাওয়া হয়। যাত্রীদের অন্য ট্রেনে চাপিয়ে পৌঁছে দেওয়া হয় গন্তব্যে।

Advertisement

রেল সূত্রে জানা গিয়েছে, ভারথানা এবং সাম্ভো স্টেশনের মাঝে দাঁড়িয়ে পড়ে বন্দে ভারত ট্রেনটি। খবর দেওয়া হয় রেলকর্মীদের। তাঁরা এসে খতিয়ে দেখেন ইঞ্জিন। যদিও তা মেরামত করা যায়নি। এ দিকে দীর্ঘক্ষণ ট্রেন দাঁড়িয়ে থাকার কারণে যাত্রীরা অভিযোগ করতে থাকেন। পরে শতাব্দী এক্সপ্রেস এবং অযোধ্যাগামী বন্দে ভারত এক্সপ্রেস থামানো হয়। সেই দুই ট্রেনে বিকল হয়ে যাওয়া বন্দে ভারত এক্সপ্রেসের যাত্রীদের তুলে দেওয়া হয়। এর পর বন্দে ভারত এক্সপ্রেসটিকে টেনে নিয়ে যায় মালগাড়ির ইঞ্জিন।

প্রয়াগরাজ রেল ডিভিশনের আধিকারিক অমিতকুমার সিংহ জানিয়েছেন, বন্দে ভারত এক্সপ্রেসে প্রায় ৭৩০ জন যাত্রী ছিলেন। তাঁদের শতাব্দী এক্সপ্রেস এবং অযোধ্যাগামী বন্দে ভারত এক্সপ্রেসে তুলে দেওয়া হয়। তাতে চেপে কানপুরে পৌঁছনোর পর সেখান থেকে ওই যাত্রীদের বারাণসী পৌঁছে দেওয়া হবে। কানপুর থেকে শ্রমশক্তি এক্সপ্রেসে বারাণসী পৌঁছে দেওয়া হবে যাত্রীদের। বন্দে ভারত এক্সপ্রেসটিকে ভারথানা স্টেশনে নিয়ে যাওয়া হয়। সেখানেই তার ইঞ্জিন মেরামতির কাজ চলে।

আরও পড়ুন
Advertisement