Uttar Pradesh

সরকারি আমলাকে ভাসিয়ে নিয়ে গেল গঙ্গা! ফোনে টাকা না ঢোকা পর্যন্ত ঘাটে দাঁড়িয়ে দেখলেন ডুবুরিরা

নিখোঁজ ওই আমলার নাম আদিত্য বর্ধন সিংহ। তিনি উত্তরপ্রদেশ সরকারের খাদ্য দফতরের ডেপুটি অধিকর্তা। বয়স ৪৫। বাড়ি লখনউয়ে। গঙ্গায় সূর্য তর্পণ করতে নেমেছিলেন তিনি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৪৪

—প্রতীকী চিত্র।

গঙ্গায় সূর্য তর্পণ করতে নেমেছিলেন এক সরকারি আমলা। কিছু বুঝে ওঠার আগেই তাঁকে ভাসিয়ে নিয়ে গেল উজানের স্রোত। শনিবার দুপুরে ঘটনাটি ঘটে উত্তরপ্রদেশের উন্নাওয়ে। তার পর থেকে টানা তিন দিন তাঁকে খোঁজার সব রকম চেষ্টাই ব্যর্থ হয়েছে পুলিশের।

Advertisement

ওই সরকারি আমলা তাঁর এক বন্ধুর সঙ্গে গিয়েছিলেন গঙ্গার ঘাটে। তাঁর সেই বন্ধু অভিযোগ করেছেন, তাঁর বন্ধু সাঁতার জানেন। তার পরেও তিনি ভেসে যাচ্ছেন দেখে একদল ডুবুরির কাছে সাহায্য চেয়ে ছুটে গিয়েছিলেন তিনি। কিন্তু তাঁরা জানিয়ে দেন, ১০ হাজার টাকা না পেলে উদ্ধারের কাজে নামবেন না। নগদ না থাকায় ইউপিআইয়ের মাধ্যমে সেই টাকা পাঠাতে হয়। সেই প্রক্রিয়া সম্পন্ন হতে হতেই আর খোঁজ পাওয়া যায়নি ওই আমলার। ডুবুরিরা জলে নেমেও তাঁকে উদ্ধার করতে পারেনি।

নিখোঁজ ওই আমলার নাম আদিত্য বর্ধন সিংহ। তিনি উত্তরপ্রদেশ সরকারের খাদ্য দফতরের ডেপুটি অধিকর্তা। বয়স ৪৫। বাড়ি লখনউয়ে। গত শনিবার দুপুরে উন্নাওয়ের বিলহওরের নানামউ ঘাটে গঙ্গায় সূর্যকে অর্ঘ্য দিতে নেমেছিলেন তিনি। সেই সময়ে গঙ্গার জলে দাঁড়িয়েই বন্ধুকে ছবি তুলে দিতে বলেন। পুলিশ জানাচ্ছে, এই সময়েই সম্ভবত নিজের অজান্তে গঙ্গায় স্নানার্থীদের জন্য সতর্কতার সীমারেখা অতিক্রম করে ফেলেন তিনি। জোরালো স্রোত টেনে নিয়ে যায় তাঁকে।

তবে ডুবুরিদের যে অসহযোগিতার অভিযোগ করেছেন আদিত্যের বন্ধু, তা জেনে বিস্মিত হয়েছেন অনেকেই। পুলিশ জানিয়েছে, তারা আদিত্যের বন্ধুর অভিযোগ খতিয়ে দেখছে। পাশাপাশি, ওই আমলাকে খুঁজতেও সমস্ত চেষ্টা জারি রেখেছে তারা।

আরও পড়ুন
Advertisement