Chirag Paswan

আইন ভেঙেছে কেন্দ্রীয় মন্ত্রীর গাড়ি! চিরাগকে জরিমানার করল বিহারের পরিবহণ দফতর

সূত্রের খবর, জাতীয় সড়ক ধরে হাজিপুর থেকে চম্পারণ যাচ্ছিল চিরাগের গাড়ি। তাতে ছিলেন সাংসদও। তাঁকে জরিমানার চালান পাঠানো হয়েছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫০
চিরাগ পাসোয়ান।

চিরাগ পাসোয়ান। — ফাইল চিত্র।

আইন ভেঙে শাস্তির কবলে এ বার খোদ কেন্দ্রীয় মন্ত্রী। জোরে গাড়ি চালানোর অভিযোগে চিরাগ পাসোয়ানের গাড়িকে জরিমানা করল বিহার পুলিশ। বিহারের একটি টোল প্লাজ়ায় নতুন ই-ডিটেকশন প্রযুক্তি বসানো হয়েছে। তাতেই ধরা পড়ে যে, নির্ধারিত গতির থেকে জোরে চলছিল চিরাগের গাড়ি। তার পরেই তাঁকে জারিমানার চালান পাঠানো হয়েছে।

Advertisement

সূত্রের খবর, জাতীয় সড়ক ধরে হাজিপুর থেকে চম্পারণ যাচ্ছিল চিরাগের গাড়ি। তাতে ছিলেন সাংসদও। তাঁকে জরিমানার চালান পাঠানো হয়েছে। এই নিয়ে রামবিলাস পাসোয়ানের পুত্র যদিও কোনও মন্তব্য করেননি। গাড়ি নির্ধারিত গতিতে চলছে কি না, তা ধরা পড়ে এই ই-ডিটেকশন প্রযুক্তিতে। বিহারের ১৩টি টোল প্লাজায় সম্প্রতি এই প্রযুক্তি বসানো হয়েছে। সেখানে এক সপ্তাহে এই প্রযুক্তির মাধ্যমে সড়ক আইন ভাঙার জন্য ১৬ হাজার ৭৫৫টি গাড়িকে চালান পাঠানো হয়েছে। তাতে রাজ্যের আদায় হয়েছে ৯.৪৯ কোটি টাকা।

বিহারের পরিবহণ দফতর ৭ থেকে ১৫ অগস্ট ১৬ হাজার ৭৫৫টি গাড়িকে আইন ভাঙার জন্য জরিমানা করেছে। তার মধ্যে ৯,৬৭৬টি গাড়ি অন্য রাজ্যে নথিভুক্ত রয়েছে। বাকি ৭,০৭৯টি গাড়ি বিহারে নথিভুক্ত করা হয়েছে।

আরও পড়ুন
Advertisement