Delhi Building Collapse

মেরামতির কাজ চলাকালীন দিল্লিতে আবার ভেঙে পড়ল বাড়ি, কয়েক জনের চাপা পড়ার আশঙ্কা

জানা গিয়েছে, বাড়িটি তিন তলা এবং পুরনো। বাড়িটি সংস্কারের কাজ চলছিল গত কয়েক দিন ধরেই। রাজধানীতে শুক্রবার থেকেই বৃষ্টি হচ্ছে। তার মধ্যেই চলছিল মেরামতির কাজ।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ অগস্ট ২০২৪ ১৭:১৬
বাড়ি ভেঙে পড়ার পর চলছে উদ্ধারকাজ। ছবি: সংগৃহীত।

বাড়ি ভেঙে পড়ার পর চলছে উদ্ধারকাজ। ছবি: সংগৃহীত।

দিল্লিতে আবারও ভেঙে পড়ল বাড়ি। সেই বাড়ির নীচে অনেকেই চাপা পড়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে। দুপুর পৌনে ৩টে নাগাদ ঘটনাটি ঘটেছে উত্তর-পশ্চিম দিল্লির মডেল টাউন এলাকায়।

Advertisement

জানা গিয়েছে, বাড়িটি তিন তলা এবং পুরনো। বাড়িটি সংস্কারের কাজ চলছিল গত কয়েক দিন ধরেই। রাজধানীতে শুক্রবার থেকেই বৃষ্টি হচ্ছে। তার মধ্যেই চলছিল মেরামতির কাজ। আচমকাই বাড়ির একাংশ হুড়মুড়িয়ে ভেঙে পড়ে। প্রত্যক্ষদর্শীরা জানাচ্ছেন, ধ্বংসস্তূপের নীচে কয়েক জন চাপা পড়ে গিয়েছেন। বাড়ি ভেঙে পড়ার ঘটনায় এলাকায় আতঙ্ক ছড়ায়। স্থানীয়েরাই প্রথমে উদ্ধারকাজে হাত লাগায়। খবর পেয়ে আসে পুলিশ এবং দমকলের তিনটি ইঞ্জিন।

উদ্ধারকারীরা ধ্বংসস্তূপের নীচ থেকে তিন জনকে উদ্ধার করেছেন বলে জানিয়েছে পুলিশ। তাঁদের হাসপাতালে ভর্তি করানো হয়েছে। উদ্ধার হওয়া ব্যক্তিদের মধ্যে দু’জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গিয়েছে। পুলিশ জানিয়েছে, উদ্ধারের কাজ চলছে। আরও কয়েক জন আটকে রয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে।

গত ২ অগস্টেও উত্তর-পশ্চিম দিল্লির জাহাঙ্গিরপুরীতে বৃষ্টির জেরে ভেঙে পড়েছিল একটি পুরনো বহুতল। সেই ঘটনায় দু’জনের মৃত্যু হয়েছিল। আহত হয়েছিল চার জন। সেই বাড়িটিরও মেরামতির কাজ চলছিল। তখনই ভেঙে পড়ে সেটি। এক সপ্তাহের মধ্যেই আবারও সেই একই ঘটনার পুনরাবৃত্তি উত্তর-পশ্চিম দিল্লিতে।

আরও পড়ুন
Advertisement