Mumbai Airport

মুম্বই বিমানবন্দরে একই রানওয়েতে দু’টি বিমান! অল্পের জন্য রক্ষা, শিউরে ওঠা ভিডিয়ো প্রকাশ্যে

জানা গিয়েছে, শনিবার ইন্ডিগোর একটি বিমান অবতরণ করছিল। আর ঠিক সেই সময় ওই একই রানওয়ে থেকে এয়ার ইন্ডিয়ার একটি ছেড়ে যাচ্ছিল। ইন্ডিগোর বিমানটি রানওয়ে ছুঁয়ে দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছিল।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ জুন ২০২৪ ১২:৫৮
একই রানওয়েতে দু’টি বিমান। ছবি: এক্স।

একই রানওয়েতে দু’টি বিমান। ছবি: এক্স।

মুম্বই বিমানবন্দরে একই রানওয়েতে চলে এল দু’টি বিমান। অল্পের জন্য দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল বিমান দু’টি। শিউরে ওঠা সেই ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

Advertisement

জানা গিয়েছে, শনিবার ইন্ডিগোর একটি বিমান অবতরণ করছিল। আর ঠিক সেই সময় ওই একই রানওয়ে থেকে এয়ার ইন্ডিয়ার একটি ছেড়ে যাচ্ছিল। ইন্ডিগোর বিমানটি রানওয়ে ছুঁয়ে দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছিল। এয়ার ইন্ডিয়ার বিমানটি তখনও রানওয়ে ছেড়ে ওড়েনি। এয়ার ইন্ডিয়ার বিমানের প্রায় কাছাকাছি পৌঁছে গিয়েছিল ইন্ডিগোর বিমানটি। কিন্তু তার আগেই রানওয়ে ছেড়ে উড়ে যায় এয়ার ইন্ডিয়ার বিমান।

কী ভাবে এই ঘটনা ঘটল, তা খতিয়ে দেখার জন্য তদন্ত শুরু করেছে ডিরেক্টরেট অফ সিভিল অ্যাভিয়েশন (ডিজিসিএ)। এই ঘটনা নিয়ে যখন শোরগোল পড়ে যায়, তখন ইন্ডিগো এক বিবৃতি জারি করে জানিয়েছে, ইনদওর থেকে মুম্বই আসছিল ৬ই ৬০৫৩ বিমানটি। মুম্বই এয়ার ট্র্যাফিক কন্ট্রোলের (এটিসি) সবুজ সঙ্কেত পেয়েই তাদের বিমানটি অবতরণ করে।

এই ঘটনার পরই মুম্বই বিমানবন্দরে যাত্রীদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। বিমানবন্দর কর্তৃপক্ষও বিষয়টি নিয়ে তদন্ত শুরু করেছে।

আরও পড়ুন
Advertisement