Uttar Pradesh

দুই নৃত্যশিল্পীকে গণধর্ষণ উত্তরপ্রদেশে

লিশ জানিয়েছে, সোমবার রাতে রামকোলা থানা এলাকার একটি বাড়ি থেকে বন্দুক দেখিয়ে ওই দুই অর্কেস্ট্রা নৃত্যশিল্পীকে অপহরণ করে অভিযুক্তেরা।

Advertisement
সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০২৪ ০৮:৩৪
Representative Image

—প্রতীকী ছবি।

বিজেপি শাসিত উত্তরপ্রদেশে নারী নির্যাতন অব্যাহত। কুশিনগরে একটি অনুষ্ঠান থেকে দু’জন অর্কেস্ট্রা নৃত্যশিল্পীকে তুলে নিয়ে গিয়ে গণধর্ষণের অভিযোগ উঠেছে। পাশাপাশি, রামপুরে গার্হস্থ্য হিংসার অভিযোগ তুলেছেন এক গৃহবধূ। তাঁর অভিযোগ, তাঁর স্বামী জুয়ায় বাজি রেখেছিলেন তাঁকে। স্বামীর বন্ধুও ওই বধূকে যৌন নিগ্রহ করে বলেও অভিযোগ।

Advertisement

উত্তরপ্রদেশের কুশিনগর জেলায় দুই অর্কেস্ট্রা নৃত্যশিল্পীকে অপহরণ ও গণধর্ষণের অভিযোগে পুলিশ আট জনকে গ্রেফতার করেছে। পুলিশ জানিয়েছে, সোমবার রাতে রামকোলা থানা এলাকার একটি বাড়ি থেকে বন্দুক দেখিয়ে ওই দুই অর্কেস্ট্রা নৃত্যশিল্পীকে অপহরণ করে অভিযুক্তেরা। পরে কাপ্তানগঞ্জ এলাকায় একটি বাড়িতে নিয়ে গিয়ে অভিযুক্তেরা ওই দুই মহিলাকে ধর্ষণ করে। কুশিনগরের পুলিশ সুপার সন্তোষকুমার মিশ্র জানিয়েছেন, দু’টি এসইউভি চেপে দুষ্কৃতীরা হানা দিয়েছিল। সংশ্লিষ্ট বাড়ি থেকে গুলি চালাতে চালাতে দুই মহিলাকে অপহরণ করে তারা। মূল দুই অভিযুক্ত নিসার আনসারি এবং আদিত্য সহানিকে গ্রেফতার করতে গেলে পুলিশকে লক্ষ্য করে তারা গুলি চালায়। পরে তাদের গ্রেফতার করে পুলিশ। আট জন ধৃতের মধ্যে এক জন পুলিশকে জানিয়েছে, তাদের সঙ্গী অজিত সিংহের জন্মদিনে নাচবার জন্য অপহরণ করা হয়েছিল নৃত্যশিল্পীদের। তারা রাজি না হওয়ায় ধর্ষণ করা হয়।

অন্য দিকে, রামপুরে গার্হস্থ্য হিংসার অভিযোগ তুলেছেন এক গৃহবধূ। পুলিশকে তিনি বলেছেন, ‘‘শ্বশুরবাড়িতে পণের জন্য নিয়মিত মারধর করা হত। আমার স্বামী নেশাগ্রস্ত এবং জুয়া খেলে। জুয়া খেলে ইতিমধ্যেই ১২ বিঘা জমি হারিয়েছে। আমাকেও জুয়ায় বাজি রেখে হেরেছে। আমি বাপের বাড়িতে তিন সন্তানকে নিয়ে চলে আসি। সেখানেও এক বন্ধুকে নিয়ে এসে আমার উপরে চড়াও হয় সে। তার সঙ্গে যেতে না চাওয়ায় মেরে আমার আঙুল ভেঙে দিয়েছে।’’ পুলিশকে ওই মহিলা জানান, তাঁর উপরে নির্যাতনের আরও ঘটনা তিনি আদালতেই বলবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement