kashmir

Kashmir: কাশ্মীরে সংঘর্ষে নিহত দুই জঙ্গি

পুলিশের দাবি, আজাদ আহমেদ শাহ ও আবিদ আহমেদ দার নামে ওই দুই জঙ্গি বিজেপি নেতা ওয়াসিম বারি ও তাঁর ভাইয়ের হত্যায় জড়িত ছিল।

Advertisement
সংবাদ সংস্থা
শ্রীনগর শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২১ ০৭:০৬
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

জম্মু-কাশ্মীরের বান্দিপোরায় বাহিনীর সঙ্গে সংঘর্ষে নিহত হল দুই জঙ্গি। পুলিশের দাবি, আজাদ আহমেদ শাহ ও আবিদ আহমেদ দার নামে ওই দুই জঙ্গি বিজেপি নেতা ওয়াসিম বারি ও তাঁর ভাইয়ের হত্যায় জড়িত ছিল। এ দিনের সংঘর্ষের পরে বারি-হত্যায় জড়িত সব জঙ্গিই নিহত হয়েছে বলে জানিয়েছে পুলিশ।
পুলিশ জানিয়েছে, গত কাল সন্ধ্যায় বান্দিপোরার ওয়াটরিনা গ্রামে জঙ্গিদের উপস্থিতির খবর পায় বাহিনী। আজ সকালে গ্রামে লুকিয়ে থাকা জঙ্গিদের খোঁজ মেলে। আত্মসমর্পণের সুযোগ দেওয়া সত্ত্বেও জঙ্গিরা রাজি হয়নি। তারা বাহিনীকে লক্ষ্য করে গুলি ছুড়লে সংঘর্ষ শুরু হয়।
পুলিশের দাবি, নিহত জঙ্গিদের কাছ থেকে দু’টি একে ৪৭ ও একটি পিস্তল উদ্ধার করেছে বাহিনী। আজাদ ও আবিদ লস্কর ই তইবার সদস্য ছিল বলে জানিয়েছেন গোয়েন্দারা। তারা দু’জনেই বান্দিপোরার বাসিন্দা। গোয়েন্দাদের মতে, লস্কর কমান্ডার আবিদ ২০১৮ সালের এপ্রিল মাসে ওয়াগা সীমান্ত দিয়ে বৈধ পথেই পাকিস্তানে যায়। সেখানে জঙ্গি কার্যকলাপে প্রশিক্ষণ নিয়ে ২০১৯ সালে অবৈধ ভাবে ভারতে ঢোকে। তাকে উত্তর কাশ্মীরের যুবকদের জঙ্গি দলে আনার ভার দিয়েছিল লস্কর। গত বছরের জুলাই মাসে কাশ্মীরে বিজেপি নেতা ওয়াসিম বারি, তাঁর বাবা ও ভাইয়ের হত্যায় এই দুই জঙ্গি জড়িত ছিল বলে দাবি পুলিশের। ওই ঘটনায় জড়িত অন্য দুই পাকিস্তানি জঙ্গি উসমান ও সাজাদ আগেই এক সংঘর্ষে নিহত হয়েছে।

Advertisement

স্থানীয় বাসিন্দাদের কোনও ক্ষয়ক্ষতি ছাড়াই সফল ভাবে অভিযান শেষ করায় বাহিনীকে অভিনন্দন জানিয়েছেন জম্মু-কাশ্মীর পুলিশের আইজি বিজয় কুমার।
অন্য দিকে জম্মু স্টেশনের কাছ থেকে শেখ সুনেন ইউসুফ ওরফে সুলতান নামে এক জঙ্গি আজ গ্রেফতার হয়েছে বলে জানিয়েছে পুলিশ। গোপন সূত্রে খবর পেয়ে জম্মুর বিভিন্ন চেক পয়েন্টে তল্লাশি শুরু করে পুলিশ। জম্মু স্টেশনের কাছের চেক পয়েন্ট থেকে ৫০-৬০ মিটার দূরে ইউসুফকে নামিয়ে দিয়ে পালায় এক মোটরসাইকেল আরোহী। ইউসুফ একটি নীল ব্যাগ নিয়ে পাশের গলিতে ঢোকার চেষ্টা করে। গতিবিধি সন্দেহজনক মনে হওয়ায় তাকে পাকড়াও করে পুলিশ। ব্যাগ থেকে একটি পিস্তল ও কিছু গুলি উদ্ধার করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement