Jallikattu event

জাল্লিকাট্টু দেখতে এসে ষাঁড়ের গুঁতো, তামিলনাড়ুতে বেঘোরে প্রাণ গেল এক শিশু-সহ দু’জনের

জাল্লিকাট্টু শেষ হয়ে যাওয়ার পর ষাঁড়ের মালিকেরা যখন নিজেদের ষাঁড়কে ফিরিয়ে নিয়ে যাওয়ার তোড়জোড় করছেন, তখনই দুর্ঘটনা ঘটে যায়। আচমকাই ষাঁড়গুলি দৌড়তে আরম্ভ করে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ জানুয়ারি ২০২৪ ১৫:৪৭
তামিলনাড়ুর জাল্লিকাট্টু উৎসব।

তামিলনাড়ুর জাল্লিকাট্টু উৎসব। — ফাইল ছবি।

তামিলনাড়ুর জনপ্রিয় উৎসব জাল্লিকাট্টু দেখতে গিয়ে ষাঁড়ের গুঁতো খেয়ে মৃত্যু হল এক শিশু-সহ দু’জনের। বুধবার, ঘটনাটি ঘটেছে তামিলনাড়ুর শিবগঙ্গায়। সংবাদ চ্যানেল এনডিটিভির প্রতিবেদনে দাবি করা হয়েছে। ষাঁড় কয়েক জনের উপর দিয়ে দৌড়ে চলে যায়। তাতেই গুরুতর আঘাত এবং মৃত্যু।

Advertisement

ঐতিহ্যবাহী পোঙ্গল উৎসব চলাকালীনই আয়োজিত হয় ষাঁড়কে বাগে আনার খেলা। স্থানীয় পরিভাষায় যার নাম জাল্লিকাট্টু। দক্ষিণের রাজ্যে অত্যন্ত জনপ্রিয় এই খেলায় ঝুঁকির সম্ভাবনা অত্যন্ত বেশি। অতীতে এই খেলা নিয়ে বিতর্কও হয়েছে বিস্তর। কিন্তু জাল্লিকাট্টু থামেনি। মঙ্গলবারও এই খেলা চলাকালীন আহত হয়েছিলেন অন্তত ৬০ জন মানুষ।

জানা গিয়েছে, জাল্লিকাট্টু শেষ হয়ে যাওয়ার পর ষাঁড়ের মালিকেরা যখন নিজেদের ষাঁড়কে ফিরিয়ে নিয়ে যাওয়ার তোড়জোড় করছেন, তখনই দুর্ঘটনা ঘটে যায়। আচমকাই ষাঁড়গুলি দৌড়তে আরম্ভ করে। তার মধ্যে কয়েকটি ষাঁড় জাল্লিকাট্টু দেখতে আসা দর্শকদের উপর দিয়ে দৌড়ে যায়। তাতে দর্শকরা আহত হন। তাঁদের মধ্যেই মৃত্যু হয় একটি শিশু-সহ দু’জনের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement