Bomb Scare in Gujarat Hotels

গুজরাতে ১০টি বিলাসবহুল হোটেলে বোমাতঙ্ক! হুমকিবার্তা পাঠানো হয়েছে ইমেলে, তল্লাশি জারি পুলিশের

বোমার খোঁজে নিয়ে আসা হয়েছে ডগ স্কোয়াডও। পুলিশ সূত্রে খবর, হোটেলের পার্কিং এলাকা, ঘর সমস্ত কিছু তল্লাশি চালানো হচ্ছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ অক্টোবর ২০২৪ ১৭:৩০
তল্লাশি চালাচ্ছে পুলিশ। ছবি: সংগৃহীত।

তল্লাশি চালাচ্ছে পুলিশ। ছবি: সংগৃহীত।

অন্ধ্রপ্রদেশের তিরুপতির পর এ বার গুজরাতের রাজকোটে ১০টি বিলাসবহুল হোটেলে বোমাতঙ্ক ছড়াল। হোটেলগুলি বোমা বিস্ফোরণে উড়িয়ে দেওয়া হবে, এমনই হুমকি দিয়ে হোটেল কর্তৃপক্ষগুলিকে ইমেল পাঠানো হয়েছে বলে পুলিশ সূত্রে খবর। সেই বার্তা পাওয়ার পরই হোটেল কর্তৃপক্ষগুলি পুলিশের সঙ্গে যোগাযোগ করেন। আর সেই খবর পেয়েই পুলিশের বেশ কয়েকটি দল হোটেলগুলিতে তল্লাশি শুরু করেছে।

Advertisement

বোমার খোঁজে নিয়ে আসা হয়েছে ডগ স্কোয়াডও। পুলিশ সূত্রে খবর, হোটেলের পার্কিং এলাকা, ঘর সমস্ত কিছু তল্লাশি চালানো হচ্ছে। রাজকোটের একের পর এক হোটেলে হুমকিবার্তা আসায় শহরের নিরাপত্তা আঁটসাঁট করা হয়েছে। দু’দিন আগেই অন্ধ্রপ্রদেশের তিরুপতিতে মন্দির সংলগ্ন কয়েকটি হোটেলে বোমাতঙ্ক ছড়ায়। সেই ঘটনায় যদিও সন্দেহজনক কিছু পাওয়া যায়নি। এ বার গুজরাতের বিলাসবহুল হোটেলগুলিতে হুমকিবার্তা আসায় শোরগোল পড়ে গিয়েছে।

গত এক সপ্তাহেরও বেশি সময় ধরে অন্তর্দেশীয় এবং আন্তর্জাতিক বিমানগুলিতে একের পর এক হুমকিবার্তা আসে। প্রতি দিনই কোনও না কোনও বিমানে হুমকিবার্তা পাঠানো হচ্ছে। যার জেরে পরিষেবাও ব্যাহত হচ্ছে। এই ধরনের ঘটনা কী ভাবে আটকানো যায় তা নিয়ে ইতিমধ্যেই বৈঠক করেছে অসামরিক বিমান পরিবহণ মন্ত্রক। অভিযুক্তদের চিহ্নিত করার কাজও চলছে পাশাপাশি। কিন্তু তার পরেও লাগাতার হুমকি আসছে। বিমান, স্কুল-কলেজের পর এ বার দেশের বিভিন্ন হোটেলে হুমকিবার্তা পাঠানোর ঘটনায় উদ্বেগ বাড়ছে।

আরও পড়ুন
Advertisement