Tiger Attack

রাজস্থানের সরিস্কায় একই দিনে পাঁচ জনের উপর হামলা বাঘের, আতঙ্ক তিন গ্রামে, বন্ধ করা হল স্কুলও

স্থানীয় প্রশাসন সূত্রে খবর, বিকাশ ছাড়াও আরও চার জনের উপর হামলা চালায় সেই বাঘ। বাসনি গ্রাম ছাড়াও দরবারপুর গ্রামে তিন জনের উপর হামলা চালায় প্রাণীটি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ অগস্ট ২০২৪ ১৮:২৪
প্রতিনিধিত্বমূলক ছবি।

প্রতিনিধিত্বমূলক ছবি।

রাজস্থানের সরিস্কা ব্যাঘ্র সংরক্ষণ কেন্দ্র থেকে একটি পূর্ণবয়স্ক বাঘ পালানোর ঘটনায় আতঙ্ক ছড়াল লাগোয়া তিনটি গ্রামে। শুক্রবার সংরক্ষণ কেন্দ্র থেকে বাঘটি পালিয়ে লোকালয়ে ঢুকে পড়ে। ভোরবেলায় প্রথমে এক রেলকর্মীর উপর হামলা চালায় সেটি। গুরুতর আহত হন বিকাশ কুমার নামে ওই রেলকর্মী। তাঁর একটি হাত খুবলে নেয় বাঘ।

Advertisement

স্থানীয় প্রশাসন সূত্রে খবর, বিকাশ ছাড়াও আরও চার জনের উপর হামলা চালায় সেই বাঘ। বাসনি গ্রাম ছাড়াও দরবারপুর গ্রামে তিন জনের উপর হামলা চালায় প্রাণীটি। অন্য একটি গ্রামে আরও এক ব্যক্তিও বাঘের হামলায় আহত হয়েছেন। কয়েক ঘণ্টার ব্যবধানে পাঁচ জন বাঘের হামলায় আহত হওয়ায় সরিস্কা ব্যাঘ্র সংরক্ষণের আশপাশের তিনটি গ্রামে যথেষ্ট আতঙ্ক ছড়িয়েছে। লোকজন বাইরে বেরোতে ভয় পাচ্ছেন।

স্কুলপড়ুয়ারা যাতে বাঘের শিকার না হয় তাই তিন গ্রামেই স্কুল বন্ধ করে দেওয়া হয়েছে। তিন গ্রামের লোক বেশ কয়েকটি দলে ভাগ হয়ে বাঘটিকে ধরার চেষ্টা করছেন। বন দফতরও বাঘের খোঁজে তল্লাশি চালাচ্ছে। সরিস্কার বনাধিকারিক রাজেন্দ্র হুডা জানিয়েছেন, যত দ্রুত সম্ভব বাঘটিকে ধরার চেষ্টা করা হচ্ছে। গ্রামবাসীদের নিরাপত্তার স্বার্থে বেশ কয়েকটি ব্যবস্থাও নেওয়া হয়েছে। খুব প্রয়োজন ছাড়া বাড়ি থেকে না বেরোনোর পরামর্শ দেওয়া হয়েছে।

আরও পড়ুন
Advertisement