Gautam Gambhir

জুয়া সংস্থার বিজ্ঞাপনে গম্ভীর! সমালোচিত ভারতীয় দলের কোচ

ভারতীয় দলের কোচকে জুয়ার বিজ্ঞাপনে মেনে নিতে পারছেন না অনেকেই। যে গৌতম গম্ভীর এক সময় পান মশলার বিজ্ঞাপন করার জন্য সুনীল গাওস্করদের সমালোচনা করেছিলেন, তাঁকে জুয়া সংস্থার বিজ্ঞাপনে মেনে নিতে পারছেন না সমর্থকেরা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ অক্টোবর ২০২৪ ১৪:৩০
Gautam Gambhir

গৌতম গম্ভীর। —ফাইল চিত্র।

এক জুয়া সংস্থার বিজ্ঞাপনে গৌতম গম্ভীর। ভারতীয় দলের কোচকে এমন বিজ্ঞাপনে দেখে মেনে নিতে পারছেন না অনেকেই। যে গম্ভীর এক সময় পান মশলার বিজ্ঞাপন করার জন্য সুনীল গাওস্করদের সমালোচনা করেছিলেন, তাঁকে জুয়া সংস্থার বিজ্ঞাপনে মেনে নিতে পারছেন না সমর্থকেরা।

Advertisement

সমাজমাধ্যমে পোস্ট করে গম্ভীর লেখেন, “আশা করি বাংলাদেশের বিরুদ্ধে টি-টোয়েন্টিতে দাপট দেখাবে ভারত।” এর পরেই বেটিং সংস্থার নাম করে গম্ভীর তাদের মাধ্যমে ভারতের খেলা উপভোগ করার কথা বলেন। সেই সঙ্গে প্রশ্নের উত্তর দিয়ে পুরস্কার পাওয়ার কথাও বলেন ভারতের কোচ।

সাধারণত জুয়া সংস্থার এই ধরনের বিজ্ঞাপনের সঙ্গে সাবধান করে দেওয়া হয় আর্থিক ক্ষতির সম্ভাবনার কথা বলে। কিন্তু গম্ভীর সমালোচিত হলেন অতীতে তিনি গাওস্করদের সমালোচনা করায়। পান মশলার বিজ্ঞাপন করেন গাওস্কর। সেই সঙ্গে বীরেন্দ্র সহবাগ, কপিল দেব, ক্রিস গেলদের দেখা যায় ওই বিজ্ঞাপনে। গম্ভীর প্রাক্তন ক্রিকেটারদের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছিলেন।

গম্ভীর বলেছিলেন, “ক্রিকেট খেলার সময়ও কখনও ভাবিনি পান মশলার বিজ্ঞাপন করব। এটা খুবই জঘন্য এবং হতাশাজনক। এই জন্য আমি বলি খুব ভেবেচিন্তে আদর্শ বেছে নেওয়া উচিত। কী উদাহরণ তৈরি করছে ওরা? নাম দিয়ে কেউ বড় হয় না, কাজ দিয়ে হয়। কোটি কোটি শিশুরা দেখছে। টাকা এতটাই বড় যে পান মশলার বিজ্ঞাপন করতে হবে! আরও অনেক ভাবে টাকা রোজগার করা যায়। বড় অঙ্কের প্রলোভন এড়িয়ে যাওয়ার সাহস থাকতে হয়।” সেই গম্ভীর জুয়া সংস্থার বিজ্ঞাপন করায় সমাজমাধ্যমে অনেকেই তাঁর সমালোচনা করেছেন।

আরও পড়ুন
Advertisement