Delhi Traffic Police

ঘুষের টাকা ভাগাভাগি! দিল্লিতে ট্র্যাফিক পুলিশের ভিডিয়ো প্রকাশ্যে আসতেই সাসপেন্ড তিন

জানা গিয়েছে, ঘটনাটি গাজ়িপুরের থ্রিল লরি সার্কলের। সেখানে একটি পুলিশচৌকিতেই এই ভিডিয়ো ধরা পড়েছে বলে বিভিন্ন সূত্রে দাবি করা হয়েছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২৪ ১০:৪৪
টাকা ভাগাভাগি করার সেই দৃশ্য। ছবি: এক্স।

টাকা ভাগাভাগি করার সেই দৃশ্য। ছবি: এক্স।

দিল্লিতে ট্র্যাফিক পুলিশের ঘুষ নেওয়ার ভিডিয়ো ঘিরে শোরগোল পড়ে গিয়েছে। তিন পুলিশকর্মীর বিরুদ্ধে ঘুষ নেওয়ার অভিযোগ উঠেছে। শুধু তাই-ই নয়, সেই ঘুষের টাকা নিজেদের মধ্যে ভাগাভাগি করে নেওয়ার একটি ভিডিয়োও প্রকাশ্যে এসেছে। (যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন)

Advertisement

ভিডিয়োটি প্রকাশ্যে আসতেই তৎপর হয় ট্র্যাফিকের উপরমহল। ভিডিয়োতে দেখতে পাওয়া তিন ট্র্যাফিক পুলিশকে চিহ্নিত করে সাসপেন্ডও করা হয়েছে বলে দাবি স্থানীয় সূত্রের। জানা গিয়েছে, ঘটনাটি গাজ়িপুরের থ্রিল লরি সার্কলের। সেখানে একটি পুলিশচৌকিতেই এই ভিডিয়ো ধরা পড়েছে বলে বিভিন্ন সূত্রে দাবি করা হয়েছে।

স্থানীয় সূত্রে খবর, ওই পুলিশচৌকিতে এক ব্যক্তির কাছ থেকে ঘুষ নেওয়া হয় বলে অভিযোগ। পুলিশ আধিকারিকের পাশে থাকা টেবিলের উপর টাকার বান্ডিল রেখে ওই ব্যক্তি চলে যাওয়ার পর তিনি টাকা গোনা শুরু করেন। তাঁর পাশে বসা আরও দুই পুলিশকর্মীর মধ্যে সেই টাকা ভাগাভাগি করে দেওয়া হয়। এই ভিডিয়ো প্রকাশ্যে আসতে দিল্লির লেফ্‌টেন্যান্ট গভর্নর ভিকে সাক্সেনা এক্স হ্যান্ডলে জানিয়েছেন তিন পুলিশকর্মীকে সাসপেন্ড করা হয়েছে। তিনি আরও জানিয়েছে, প্রাথমিক তদন্তের পর তিন পুলিশকর্মীকে চিহ্নিত করে সাসপেন্ড করা হয়েছে। তাঁদের বিরুদ্ধে বিভাগীয় তদন্ত করা হচ্ছে।

আরও পড়ুন
Advertisement