Mallikarjun Kharge

মহিলা সুরক্ষা নিয়ে মমতার পাশেই খড়্গে

তাঁর অভিযোগ, প্রধানমন্ত্রী লাল কেল্লা থেকে মহিলাদের নিরাপত্তার কথা বলেন। কিন্তু তাঁর সরকার ১০ বছরে কোনও কাজের কাজ করেনি। উল্টে ওঁর দল নির্যাতিতাদের চরিত্র হনন করে।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ৩০ অগস্ট ২০২৪ ০৭:৫৪
কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খড়্গে।

কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খড়্গে। —ফাইল ছবি।

মহিলা নিরাপত্তার প্রশ্নে এ বার বিজেপিকে নিশানা করে কার্যত তৃণমূলের পাশে দাঁড়ালেন খোদ কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খড়্গে। বিজেপি যখন আর জি কর কাণ্ডকে সামনে রেখে মহিলাদের নিরাপত্তার প্রশ্নে পশ্চিমবঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারকে নিশানা করছে, তখন আজ খড়্গে মহিলাদের নিরাপত্তা নিয়ে নরেন্দ্র মোদী সরকারের কাজে ও কথার মধ্যে ফারাকের অভিযোগ তুলেছেন। তাঁর অভিযোগ, প্রধানমন্ত্রী লাল কেল্লা থেকে মহিলাদের নিরাপত্তার কথা বলেন। কিন্তু তাঁর সরকার ১০ বছরে কোনও কাজের কাজ করেনি। উল্টে ওঁর দল নির্যাতিতাদের চরিত্র হনন করে।

Advertisement

বুধবারই কংগ্রেস নেতারা কলকাতায় বিজেপির ‘হিংসাত্মক’ আন্দোলন নিয়ে প্রশ্ন তুলেছিলেন। আজ জাতীয় মহিলা কংগ্রেসের সভানেত্রী অলকা লাম্বা অভিযোগ তুলেছেন, “কারা বাংলায় আগুন জ্বালাচ্ছে? বাংলায় পুলিশের রক্ত ঝরছে। তদন্ত তো সিবিআই করছে। সিবিআই অপরাধীদের দ্রুত শাস্তির ব্যবস্থা করছে না কেন? কারণ বিজেপিকে রাজনীতি করতে হবে।”

বুধবার রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু বলেছিলেন, তিনি কলকাতার ঘটনায় আতঙ্কিত এবং হতাশ। অলকার প্রশ্ন, “মণিপুর, বদলাপুরের ঘটনায় সময়ে রাষ্ট্রপতি নীরব ছিলেন কেন! কেন তিনি যৌন নির্যাতনের অভিযোগ জানাতে চাওয়া বিনেশ ফোগত, সাক্ষী মালিকের মতো মহিলা কুস্তিগিরদের সময় দেননি?”

তিনি জানান, মহিলা কংগ্রেস এ বিষয়ে রাষ্ট্রপতির কাছে সময় চাইবে। আজ বিএসপি নেত্রী মায়াবতী বলেছেন, নারী নির্যাতনের ঘটনা রুখতে সব দলকে রাজনীতির ঊর্ধ্বে উঠে কঠোর পদক্ষেপ করতে হবে।

আরও পড়ুন
Advertisement