Digvijay Singh

দিগ্বিজয় সিংহের বিধায়ক পুত্র জয়বর্ধনের সরকারি বাংলোয় চুরি! খোয়া গেল নগদ টাকা, মূল্যবান জিনিস

এই ঘটনা প্রসঙ্গে ক্ষোভ প্রকাশ করে দিগ্বিজয় বলেন, “পোস্টিংয়ের জন্য থানায় যদি ডাক তোলার মতো ঘটনা ঘটে, তা হলে এমন ঘটনাই ঘটবে। জয়বর্ধনের সরকারি বাংলোয় চুরি হয়েছে।”

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ অগস্ট ২০২৪ ১৪:৩১
দিগ্বিজয় সিংহ এবং তাঁর পুত্র জয়বর্ধন। ছবি: সংগৃহীত।

দিগ্বিজয় সিংহ এবং তাঁর পুত্র জয়বর্ধন। ছবি: সংগৃহীত।

মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা কংগ্রেসের প্রবীণ নেতা দিগ্বিজয় সিংহের বিধায়ক পুত্র জয়বর্ধন সিংহের সরকারি বাংলোয় চুরির ঘটনায় হুলস্থুল পড়ে গিয়েছে। আর এই ঘটনার জন্য রাজ্য প্রশাসনের ব্যর্থতাকেই দায়ী করেছেন দু’জনেই।

Advertisement

এই ঘটনা প্রসঙ্গে ক্ষোভ প্রকাশ করে দিগ্বিজয় বলেন, “পোস্টিংয়ের জন্য থানায় যদি ডাক তোলার মতো ঘটনা ঘটে, তা হলে এমন ঘটনাই ঘটবে। জয়বর্ধনের সরকারি বাংলোয় চুরি হয়েছে। ভোপালের পুলিশ কমিশনারের কাছ থেকে আর কি আশা করব!”

জয়বর্ধনের সরকারি বাংলো থেকে নগদ ১২ হাজার টাকা এবং বেশ কিছু মূল্যবান জিনিস চুরি হয়ে গিয়েছে বলে অভিযোগ উঠেছে। ঘটনাচক্রে, ওই বাংলো থেকে ঢিলছোড়া দূরত্বে সিবিআইয়ের দফতর। বাংলোয় চুরির ঘটনা প্রসঙ্গে রাজ্য প্রশাসনের ভূমিকা নিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন কংগ্রসের প্রবীণ নেতা। যদিও হাবিবগঞ্জ থানার ইনস্পেক্টর অজয় কুমার সোনি জানিয়েছেন, ১৩ অগস্ট ডি-২১ বাংলোয় চুরির খবর আসে তাঁদের কাছে। বাংলোর কর্মীদের থাকার ঘরের তালা ভাঙা অবস্থায় পাওয়া গিয়েছে। ওই ঘরের একটি আলমারিতে ১২-১৫ হাজার নগদ টাকা ছিল। সেগুলি খোয়া গিয়েছে বলে অভিযোগ। ফরেন্সিক দল তদন্ত করছে।

ইনস্পেক্টর আরও জানিয়েছেন, এলাকার কয়েক জন সন্দেহভাজনকে গ্রেফতার করে জেরা করা হচ্ছে। বাংলোর সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখা হচ্ছে।

আরও পড়ুন
Advertisement