Bizarre

‘আমি আসব না, আসব না, আসবই না...’ সপ্তম শ্রেণির পড়ুয়ার ছুটির অদ্ভুত ‘আবেদনপত্র’

ভাইরাল হওয়া একটি সমাজমাধ্যম পোস্টে ওই আবেদনপত্রের ছবি দেওয়া হয়েছে। তাতে দেখা যাচ্ছে, স্কুলের অধ্যক্ষকে লেখা চিঠিতে সপ্তম শ্রেণির ছাত্র লিখেছে, ‘‘ডিয়ার ম্যাডাম, আমি আসব না, আসব না, আসব না। ধন্যবাদ’’

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ অগস্ট ২০২৪ ২২:০৮

—প্রতীকী চিত্র।

ছুটি চেয়েও পাওয়া যায় না অনেক সময়। সে অফিস হোক বা স্কুল। কিন্তু ছুটি না পেলে মনে মনে অনেকেরই যা মনে হয়, তা কি ছুটি দেওয়ার ভারপ্রাপ্তদের মুখের উপর জানানো যায়? ইন্টারনেটে ভাইরাল হওয়া এক সপ্তম শ্রেণির ছাত্রের ছুটির আবেদন পত্রে অবশ্য সেই মনোভাব স্পষ্ট ভাষায় জানিয়ে দেওয়া হয়েছে। আর সেই আবেদনপত্র দেখে হাসি থামছে না নেটাগরিকদের। যদিও ওই আবেদনপত্রটি আদৌ কতটা সত্য তা নিয়েও প্রশ্ন উঠেছে ।

Advertisement

ভাইরাল হওয়া একটি সমাজমাধ্যম পোস্টে ওই আবেদনপত্রের ছবি দেওয়া হয়েছে। তাতে দেখা যাচ্ছে, স্কুলের অধ্যক্ষকে লেখা চিঠিতে সপ্তম শ্রেণির ছাত্র লিখেছে, ‘‘ডিয়ার ম্যাডাম, আমি আসব না, আসব না, আসব না। ধন্যবাদ’’ এই পর্যন্ত লিখেই অবশ্য ছাত্রটি থামেনি। নীচে সে আরও একটি লাইন লিখে জানিয়ে দিয়েছ, ‘‘আসবই না আমি।’’ নীচে নিজের নামও স্বাক্ষর করেছে সে।

চিঠিতে রুল টানা পাতায় লেখা। ছাত্রের নাম রাকেশ। যদিও নেটাগরিকদের বক্তব্য ওই আবেদনপত্রটি সত্য নাও হতে পারে। কেউ ওই আবেদনপত্রটি তৈরি করেছে শুধুমাত্র ইন্টারনেটের মনযোগ আকর্ষণের জন্য। অবশ্য নেটাগরিকদের কেউ কেউ লিখেছে, মিথ্যে হলেও এই চিঠিটা দেখে মনের আরাম হচ্ছে। না বলতে পারা কথাগুলো কত সহজে লিখে দেওয়া হয়েছে এখানে।

আরও পড়ুন
Advertisement