Atiq Ahmed

আতিক আহমেদকে খুনের সেই মুহূর্ত! উত্তরপ্রদেশে বন্দিহত্যাকাণ্ডের ভিডিয়ো প্রকাশ্যে কিছু ক্ষণ পরেই

আতিকদের আইনজীবী সংবাদমাধ্যমে জানিয়েছেন, এখনও পর্যন্ত দু’জনকে গ্রেফতার করেছে পুলিশ। যদিও উত্তরপ্রদেশ পুলিশের তরফে জানানো হয়েছে, তিন জনকে গ্রেফতার করা হয়েছে।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০২৩ ০১:২২
Atiq Ahmed.

আতিক আহমেদ। ফাইল চিত্র।

মেডিক্যাল পরীক্ষার জন্য হাসপাতালে নিয়ে আসা হয়েছিল তাঁদের। হাতকড়া পরা অবস্থায় পুলিশের ঘেরাটোপের মধ্যে থেকেই তাঁরা বিভিন্ন সংবাদমাধ্যমের প্রতিনিধিদের প্রশ্নের উত্তর দিচ্ছিলেন। আচমকা খুব কাছ থেকে দুই বন্দির মাথায় গুলি! উত্তরপ্রদেশের প্রয়াগরাজে পুলিশের চোখের সামনে আততায়ীদের হাতে গ্যাংস্টার আতিক আহমেদ এবং তাঁর ভাই আশরফের খুনের ঘটনার হাড়হিম করা সেই ভিডিয়ো প্রকাশ্যে এল।

দিন দুয়েক আগে উত্তরপ্রদেশ পুলিশের সঙ্গে সংঘর্ষে নিহত হন আতিকের পুত্র আসাদ ও তাঁর সঙ্গী গুলাম। এ বার প্রকাশ্যে খুন করা হল আতিক ও তাঁর ভাইকেও। প্রকাশ্যে আসা ভিডিয়োয় দেখা গিয়েছে, পুলিশের গাড়ি থেকে নেমে হাসপাতালের পথে হাঁটতে হাঁটতে সাংবাদিকদের সঙ্গে কথা বলছিলেন আতিক এবং আশরফ। সেই সময় পিছন থেকে আচমকা ভিড়ের মধ্যে কয়েক জন তাঁদের মাথায় গুলি করেন। সঙ্গে সঙ্গেই মাটিতে লুটিয়ে পড়েন তাঁরা দু’জনই। তার পরেও তাঁদের ঘিরে ধরে গুলি চালাতে চালাতে ‘জয় শ্রী রাম’ স্লোগান দিতে থাকেন আততায়ীরা। ঘটনাস্থলেই মৃত্যু হয় দু’জনের।

Advertisement

আতিকদের আইনজীবী সংবাদমাধ্যমে জানিয়েছেন, এখনও পর্যন্ত দু’জনকে গ্রেফতার করেছে পুলিশ। যদিও উত্তরপ্রদেশ পুলিশের তরফে জানানো হয়েছে, তিন জনকে গ্রেফতার করা হয়েছে।

গত ১৩ এপ্রিল আসাদের মৃত্যুর পর থেকেই ভুয়ো সংঘর্ষের অভিযোগ ঘিরে তোলপাড় হয়েছে জাতীয় রাজনীতি। পুলিশের পাল্টা দাবি, আসাদরাই প্রথমে আক্রমণ চালিয়েছেন। বাধ্য হয়েই পাল্টা গুলি চালাতে হয় তাদের। তা নিয়ে বিতর্কের মধ্যে শনিবার ছেলের শেষকৃত্যে উপস্থিত থাকার কথা জানিয়ে জেল কর্তৃপক্ষের কাছে আবেদন জানিয়েছিলেন আতিক। কিন্তু তাঁর আইনজীবী মণীশ খন্না পিটিআইকে জানান, ১৪ এপ্রিল অম্বেডকর জয়ন্তীর ছুটি থাকার কারণে আতিকের আবেদনপত্রটি মুখ্য বিচারবিভাগীয় ম্যাজিস্ট্রেটের কাছে পাঠানো হয়। নিয়ম মেনে সেই কারণেই আতিক ও তাঁর ভাইকে মেডিক্যাল করানোর জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। ছেলের শেষকৃত্যের দিন পুলিশের সামনে খুন হয়ে গেলেন আতিকও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement