Thane

বিয়ের প্রতিশ্রুতি দিয়ে দু’বছর ধরে ধর্ষণ, গর্ভপাতে বাধ্য করা, ঠাণের যুবককে গ্রেফতার করল পুলিশ

বিয়ের প্রতিশ্রুতি দিয়ে ২০২২ সালের ফেব্রুয়ারি থেকে চলতি বছরের জানুয়ারি পর্যন্ত ওই তরুণীর সঙ্গে একাধিক বার শারীরিক সম্পর্কে লিপ্ত হয় অভিযুক্ত। এক বার ওই তরুণীকে গর্ভপাত করাতেও বাধ্য করা হয়।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ জুলাই ২০২৪ ১৩:৪৭

— প্রতিনিধিত্বমূলক ছবি।

তরুণীকে একাধিক বার ধর্ষণের অভিযোগে রবিবার মুম্বইয়ের যোগেশ্বরী থেকে ২৮ বছরের এক যুবককে গ্রেফতার করা হয়েছে। ঠাণে পুলিশের এক কর্মকর্তা জানিয়েছেন, অভিযুক্তের নাম রিয়াসাত ইলিয়াস কুরেশি। গত দু’বছর ধরে এক তরুণীকে লাগাতার ধর্ষণ করেছে সে।

Advertisement

অভিযুক্ত ও নির্যাতিতা দু’জনেই ঠাণের বাসিন্দা। ২০২১ সালে বছর ২৪-এর ওই তরুণীর সঙ্গে বন্ধুত্ব পাতায় ইলিয়াস। কিছু দিনেই বন্ধুত্ব গড়ায় প্রেমে। এর পর বিয়ের প্রতিশ্রুতি দিয়ে ২০২২ সালের ফেব্রুয়ারি থেকে চলতি বছরের জানুয়ারির মাঝামাঝি সময় পর্যন্ত ওই তরুণীর সঙ্গে একাধিক বার শারীরিক সম্পর্ক করে সে। এক বার ওই তরুণীকে গর্ভপাত করাতেও বাধ্য করা হয়।

কিন্তু এ বছর তরুণী বিয়ের কথা তুলতেই বেঁকে বসে সে। এর পরেই ইলিয়াসের বিরুদ্ধে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে একাধিক বার ধর্ষণের অভিযোগ এনেছেন ওই তরুণী।

রাবোড়ি থানার এক পুলিশ আধিকারিক সংবাদ সংস্থাকে জানিয়েছেন, অভিযুক্ত পেশায় এক জন দর্জি। নিজের দোকান রয়েছে তার। ঘনিষ্ঠ সম্পর্কের পর বিয়েতে রাজি না হওয়াতে তার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এনেছেন এক মহিলা। অভিযোগের ভিত্তিতে ওই যুবককে রবিবার গ্রেফতার করেছে পুলিশ। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

আরও পড়ুন
Advertisement