Jammu and Kashmir

দীপাবলিতে ঘরে ফেরা হল না, কাশ্মীরে জঙ্গিদের গুলিতে ঝাঁঝরা উত্তরপ্রদেশের শ্রমিক

উত্তরপ্রদেশ থেকে কাশ্মীরে কাজ করতে গিয়েছিলেন মুকেশ কুমার। সোমবার জঙ্গিদের গুলিতে তাঁর মৃত্যু হয়েছে। দীপাবলিতে বাড়ি ফিরবেন বলে পরিবারকে কথা দিয়েছিলেন তিনি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শ্রীনগর শেষ আপডেট: ৩১ অক্টোবর ২০২৩ ০৮:৫৩
An image representing death

—প্রতীকী চিত্র।

দীপাবলিতে বাড়ি ফেরার পরিকল্পনা ছিল। দিন দুয়েক আগেই বাড়িতে ফোনকে তা জানিয়েছিলেন উত্তরপ্রদেশের শাহারানপুরের ভাটপুরা গ্রামের বাসিন্দা মুকেশ কুমার। কিন্তু ঘরে ফেরা আর হল না। দীপাবলির আগেই ভিন্‌রাজ্যে মৃত্যু হল তাঁর।

Advertisement

মুকেশ জম্মু ও কাশ্মীরের পুলওয়ামাতে পরিযায়ী শ্রমিক হিসাবে কাজ করতেন। নিযুক্ত ছিলেন স্থানীয় একটি ইটভাটায়। জঙ্গিদের গুলিতে ঝাঁঝরা হয়ে গিয়েছেন তিনি। মুকেশের সঙ্গে তাঁর কিছু আত্মীয়ও কাশ্মীরে থাকেন। তাঁরাই মুকেশের পরিবারকে মৃত্যুসংবাদ দিয়েছেন।

মৃতের বাবা এবং দাদা সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছেন, তাঁর পুত্র গত ১৫ বছর ধরে কাশ্মীরে পরিযায়ী শ্রমিক হিসাবে কাজ করছিলেন। তবে পুলওয়ামায় কাজ করতে গিয়েছিলেন পাঁচ মাস আগে। বাড়িতে তাঁর স্ত্রী ছাড়াও রয়েছে চার সন্তান। সন্তানদের বয়স যথাক্রমে ১৯, ১৪, ১২ এবং ৯ বছর। তাঁদের মুকেশ কথা দিয়েছিলেন, দীপাবলিতে বাড়ি ফিরবেন। সকলের সঙ্গে আনন্দে কাটাবেন উৎসব। কিন্তু সোমবার দুপুর ২.৩০ নাগাদ তাঁরা খবর পান জঙ্গিদের গুলিতে মুকেশের মৃত্যু হয়েছে।

কাশ্মীর পুলি‌শের তরফে জানানো হয়েছে, লস্কর-ই-তইবা গোষ্ঠীর জঙ্গিরা মুকেশের খুনি। গত ২৪ ঘণ্টায় এই নিয়ে তারা দ্বিতীয় বার হামলা চালাল। প্রথম হামলায় এক পুলিশ ইনস্পেক্টর আহত হয়েছেন। গুরুতর জখম অবস্থায় তিনি হাসপাতালে চিকিৎসাধীন। জঙ্গিদের খোঁজে তল্লাশি চালাচ্ছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement