Mumbai Accident

পোর্শেকাণ্ডের ছায়া মুম্বইতে, গাড়ির ধাক্কায় দুধবিক্রেতার মৃত্যু! স্টিয়ারিংয়ে ছিল ১৭ বছরের কিশোর, গ্রেফতার

মুম্বইয়ের গোরেগাওঁ এলাকায় বৃহস্পতিবার ভোরে মোটরবাইকে করে দুধ বিক্রি করছিলেন ২৪ বছরের নবীন বৈষ্ণব। একটি বেপরোয়া স্করপিও গাড়ির ধাক্কায় তাঁর মৃত্যু হয়েছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ অগস্ট ২০২৪ ১২:১০

—প্রতীকী চিত্র।

পুণের পোর্শেকাণ্ডের ছায়া এ বার মুম্বইতে। ভোরবেলা চার চাকার গাড়ির ধাক্কায় মৃত্যু হল এক দুধবিক্রেতার। ওই গাড়িটি ১৭ বছরের এক কিশোর চালাচ্ছিল বলে জানতে পেরেছে পুলিশ। তাকে গ্রেফতার করা হয়েছে। সেই সঙ্গে গাড়ির মালিক এবং আরও এক জনকে গ্রেফতার করেছে পুলিশ।

Advertisement

মুম্বইয়ের গোরেগাওঁ এলাকার ঘটনা। মৃত যুবকের নাম নবীন বৈষ্ণব (২৪)। প্রতি দিন ভোরবেলা নিজের মোটরবাইকে করে বাড়ি বাড়ি দুধ দিয়ে আসতেন তিনি। বৃহস্পতিবার ভোরেও সেই কাজে বেরিয়েছিলেন। আচমকা উল্টো দিক থেকে আসা একটি স্করপিও গাড়ি তাঁর বাইকে ধাক্কা মারে বলে অভিযোগ। বাইক থেকে ছিটকে পড়েন নবীন। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছেছিল পুলিশ। দ্রুত তারা নবীনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গিয়েছিল। কিন্তু চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, বৃহস্পতিবার ভোর ৪টে নাগাদ এই দুর্ঘটনা ঘটে। চার চাকার গাড়িটি রাস্তার ভুল দিক থেকে আসছিল বলে অভিযোগ। বাইকে ধাক্কা মারার পর গাড়িটি নিকটবর্তী বৈদ্যুতিক খুঁটির সঙ্গে ধাক্কা খায়। গাড়িটি যে চালাচ্ছিল, সেই কিশোর দুর্ঘটনার পর সেখান থেকে পালিয়ে যাওয়ার চেষ্টা করেছিল। কিন্তু তারও আঘাত লেগেছিল। তাই পালাতে পারেনি সে। পরে পুলিশ তাকে ধরে ফেলে।

পুলিশ জানতে পারে, গাড়িটির মালিক ৪৮ বছরের ইকবাল জিবানি। সিসি ক্যামেরার ফুটেজের সাহায্যে তাঁকে এবং তাঁর পুত্র ২১ বছরের মহম্মদ ফাজ় ইকবার জিবানিকে গ্রেফতার করা হয়েছে। তাঁদের বিরুদ্ধে নির্দিষ্ট ধারায় মামলা রুজু করেছে পুলিশ।

গাড়ির চালক ওই কিশোর মত্ত অবস্থায় ছিল কি না, আগের রাতে সে কোথায় গিয়েছিল, সারা রাত বন্ধুদের সঙ্গে পার্টি করেছিল কি না, পুলিশ সে সব খোঁজখবর নিচ্ছে। এর আগে গত ১৯ মে পুণেতে একটি পোর্শের ধাক্কায় মৃত্যু হয় দুই তথ্যপ্রযুক্তি সংস্থার কর্মচারীর। ১৭ বছরের এক যুবক মত্ত অবস্থায় গাড়িটি চালাচ্ছিল বলে জানতে পারে পুলিশ। তা নিয়ে বিস্তর জলঘোলা হয়েছে। একই ধরনের ঘটনা এ বার মুম্বইতে।

আরও পড়ুন
Advertisement