Crime

ভিআইপি পরিষেবা বিতর্কে বদলেছিল দর্শনের জেলের ঠিকানা, নতুন সংশোধনাগারেও মিলল টিভি দেখার সুযোগ

খুনের মামলায় অভিযুক্ত দক্ষিণী অভিনেতা দর্শনের জন্য শনিবার সকালেই জেলে টেলি‌ভিশনের ব্যবস্থা করা হয়েছে বলে সূত্রের খবর। একটি ৩২ ইঞ্চির টেলিভিশন বসানো হয়েছে। সূত্রের দাবি, প্রক্রিয়া নিয়ম মেনেই হয়েছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৪৬
বেঙ্গালুরুর অগ্রহার সংশোধনাগারে অভিনেতা দর্শনের ভাইরাল দৃশ্য।

বেঙ্গালুরুর অগ্রহার সংশোধনাগারে অভিনেতা দর্শনের ভাইরাল দৃশ্য। —ফাইল চিত্র।

খুনের মামলায় অভিযুক্ত কন্নড় অভিনেতা দর্শন থুগুদীপাকে এ বার জেলের মধ্যে টেলিভিশন দেখার সুযোগ দেওয়া হল। সূত্রের খবর, শনিবার সকালেই তাঁর জন্য একটি ৩২ ইঞ্চির টেভি বসানোর ব্যবস্থা করছেন জেল কর্তৃপক্ষ। গত সপ্তাহেই জেল কর্তৃপক্ষের কাছে টিভি দেখার সুযোগ করে দেওয়ার জন্য অনুরোধ জানিয়েছিলেন দক্ষিণী অভিনেতা। দর্শনের বক্তব্য ছিল, তিনি নিজের বিরুদ্ধে ওঠা খুনের মামলায় চার্জশিট সংক্রান্ত খবরে চোখ রাখতে চান। পাশাপাশি বিশ্বের কোথায় কী হচ্ছে, সে বিষয়েও নজর রাখতে চান।

Advertisement

উল্লেখ্য, এক অটোচালককে খুনের মামলায় বর্তমানে জেলবন্দি রয়েছেন দর্শন। প্রথমে তাঁকে বেঙ্গালুরুর পারাপ্পানা অগ্রহার জেলে রাখা হলেও, পরে তাঁকে স্থানান্তর করা হয় বল্লারি জেলে। অগ্রহার জেলে অভিনেতাকে ভিআইপি পরিষেবা দেওয়ার অভিযোগ উঠেছিল। তা নিয়ে বিতর্কও কম হয়নি। সেই বিতর্কের আবহেই জেলের ঠিকানা বদল হয়েছিল দর্শনের। এ বার জেলবন্দি অভিনেতা পাচ্ছেন টেলিভিশনের পর্দায় চোখ রাখার সুযোগ।

যদিও সূত্রের খবর, সংশোধনাগারের বিধি মেনেই টেলিভিশনের ব্যবস্থা করা হয়েছে। অভিনেতার অনুরোধের পর কিছুটা দেরি হওয়ার কারণ, টেলিভিশনটিকে মেরামত করতে হয়েছিল। উল্লেখ্য, সংশোধনাগারে দর্শনের কুঠুরিতে কমোডের ব্যবস্থা না থাকায়, তিনি একটি ‘সার্জিক্যাল চেয়ার’-এর অনুরোধও করেছিলেন। যদিও সেই অনুরোধ গ্রাহ্য হয়নি জেল কর্তৃপক্ষের কাছে।

উল্লেখ্য, খুনের মামলায় অভিযুক্ত দর্শন, তাঁর বান্ধবী পবিত্রা-সহ অন্য অভিযুক্তদের বিরুদ্ধে ইতিমধ্যে চার্জশিট জমা দিয়েছে পুলিশ। পুলিশের দাবি, ঘটনার সঙ্গে সম্পর্কিত প্রায় ২০০টি তথ্য-প্রমাণ রয়েছে তাদের হাতে। গত ৯ জুন বেঙ্গালুরু শহরে একটি উড়ালপুলের কাছে উদ্ধার হয়েছিল অটোচালকের দেহ। পুলিশের দাবি, দর্শনের নির্দেশেই এক দল দুষ্কৃতী হামলা চালিয়েছিল ওই অটোচালকের বিরুদ্ধে। পুলিশি তদন্তে উঠে এসেছে, দর্শনের বৈবাহিক সম্পর্ক খারাপ করার অভিযোগ তুলে ওই অটোচালক অভিনেতার বান্ধবী পবিত্রাকে সমাজমাধ্যমে আপত্তিকর মেসেজ পাঠিয়েছিলেন।

আরও পড়ুন
Advertisement