Jammu and Kashmir

রাতের অন্ধকারে উল্টে গেল সেনার গাড়ি! কুলগামে মৃত এক জওয়ান, আহত ১৩

চিনার কর্পস্ শনিবার এক বিবৃতিতে সেনাকর্মীর মৃত্যুর খবর নিশ্চিত করেছে। তবে বাকিরা আপাতত সুস্থ রয়েছে। অকস্মিক এই দুর্ঘটনায় শোকের ছায়া নেমে এসেছে সেনা ছাউনিতে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ অক্টোবর ২০২৪ ১৭:৩৮
Soldier dead after Army vehicle skids off road in Kulgam

প্রতীকী ছবি।

রাতের অন্ধকারে জম্মু ও কাশ্মীরের পাহাড়ি রাস্তায় উল্টে গেল সেনার গাড়ি। ঘটনায় এখনও পর্যন্ত এক জওয়ানের মৃত্যু হয়েছে। আরও ১৩ জনকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করানো হয়েছে। তাঁদের মধ্যে চার জন স্থানীয় বাসিন্দা।

Advertisement

দুর্ঘটনাটি ঘটেছে কুলগামের ডিএইচ পোরা এলাকায়। শুক্রবার রাতে ভারতীয় সেনার শ্রীনগর-ভিত্তিক ১৫ কর্পসের (চিনার কর্পস্ নামে পরিচিত) একটি গাড়ি টহলদারিতে বেরিয়েছিল। সেই গাড়িতে ১০ জন জওয়ান ছিলেন। কুলগামের কাছে গাড়িটি উল্টে যায়। স্থানীয়দের নজর আসতেই তাঁরা উদ্ধারকাজে হাত লাগান। উল্টে যাওয়া গাড়ি থেকে জওয়ানদের বাইরে বের করে আনা হয়। সকলেই হাসপাতালে পাঠানো হয় চিকিৎসার জন্য। কিন্তু এক জন জওয়ানকে বাঁচানো যায়নি।

চিনার কর্পস্ শনিবার এক বিবৃতিতে ওই জওয়ানের মৃত্যুর খবর নিশ্চিত করেছে। তবে বাকিরা আপতত সুস্থ রয়েছে। অকস্মিক এই দুর্ঘটনায় শোকের ছায়া নেমে এসেছে সেনা ছাউনিতে। আক্রান্ত স্থানীয় বাসিন্দারা সুস্থ রয়েছেন বলে হাসপাতাল সূত্রে খবর।

উল্লেখ্য, বৃহস্পতিবার সন্ধ্যায় গুলমার্গে সেনার একটি গাড়িতে হামলা চালায় জঙ্গিরা। পাল্টা গুলি চালান জওয়ানেরাও। কয়েক দিন আগেই কাশ্মীরের সোনমার্গের কাছে জঙ্গি হামলায় সাত জন নিরস্ত্র সাধারণ মানুষের মৃত্যু হয়েছিল। মৃতদের মধ্যে ছিলেন ছ’জন শ্রমিক এবং এক জন চিকিৎসক। সম্প্রতি কাশ্মীর উপত্যকায় যে ভাবে একের পর এক জঙ্গি হানার ঘটনা ঘটেছে, তাতে উদ্বিগ্ন জম্মু ও কাশ্মীরের প্রশাসন।

আরও পড়ুন
Advertisement