Delhi Rain

বৃহস্পতি সকালের বৃষ্টিতেই জল থই থই দিল্লি, যানজটে জেরবার রাজধানী, আরও ভারী বৃষ্টির পূর্বাভাস

মৌসম ভবন জানিয়েছে, বৃহস্পতিবার সার দিন ধরেই বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ফলে আরও বহু এলাকা জলমগ্ন হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। বুধবারেও ভারী বৃষ্টি হয়েছে রাজধানীর কোনও কোনও অংশে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ অগস্ট ২০২৪ ১১:৪২
দিল্লির জলছবি।

দিল্লির জলছবি। ছবি: পিটিআই।

কয়েক ঘণ্টার বৃষ্টিতে জলমগ্ন দিল্লির বিস্তীর্ণ এলাকা। বৃহস্পতিবার সকালে রাজধানীর বিভিন্ন এলাকায় ভারী বৃষ্টি হয়। তার জেরে বহু রাস্তা জলমগ্ন হয়ে পড়েছে। কোথাও গোড়ালিসমান, কোথাও হাঁটুসমান জল জমে গিয়েছে। ফলে চরম ভোগান্তির মুখে পড়তে হচ্ছে রাজধানীবাসীদের।

Advertisement

মৌসম ভবন জানিয়েছে, বৃহস্পতিবার সার দিন ধরেই বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ফলে আরও বহু এলাকা জলমগ্ন হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। বুধবারেও ভারী বৃষ্টি হয়েছে রাজধানীর কোনও কোনও অংশে। সঙ্গে ঝোড়ো হাওয়াও চলেছে। বৃহস্পতিবারও পরিস্থিতির খুব একটা উন্নতি হয়নি। সকাল থেকেই মুষলধারায় বৃষ্টি শুরু হয়েছে। কয়েক ঘণ্টার বৃষ্টিতেই দিল্লির বিস্তীর্ণ এলাকা জলমগ্ন হয়ে পড়ে।

সকাল থেকে বৃষ্টির জেরে রাজধানীর যান চলাচলেও ব্যাপক প্রভাব পড়েছে। গুরুত্বপূর্ণ রাস্তাগুলিতে যানজটের জেরে ভোগান্তির মুখে পড়তে হচ্ছে রাজধানীবাসীদের। কোথাও কোথাও যান চলাচল প্রায় থমকে গিয়েছে। কোথাও আবার মন্থর গতিতে যানবাহন চলছে। মেহরাউলি-বদরপুর রোড, প্যারেড রোড আন্ডারপাস, দিল্লি ক্যান্টনমেন্ট, ধৌলা কুঁয়ার মতো জায়গাগুলি জলমগ্ন হয়ে পড়ায় যানবাহনগুলিকে অন্য রাস্তা দিয়ে ঘুরিয়ে দেওয়া হচ্ছে।

ট্র্যাফিক পুলিশ সূত্রে খবর, বৃষ্টির জেরে যান চলাচলে প্রভাব পড়েছে এমবি রোড, সঙ্গম বিহার, পুল প্রহ্লাদপুর, আউটার রিং রোড, পীরহাগঢ়হী এবং সাকেত মেট্রো স্টেশন সংলগ্ন এলাকায়। শুধু দিল্লিই নয়, এনসিআরেও ভারী বৃষ্টির জেরে ভোগান্তির শিকার হচ্ছেন সাধারণ মানুষ। মঙ্গল এবং বুধ দু’দিনই বৃষ্টি হয়েছে ওই অঞ্চলে। আগামী দিনে আরও বৃষ্টি হতে পারে বলে পূর্বাভাস মৌসম ভবনের। গত এক দশকে এ বছরের ২২ অগস্ট পর্যন্ত দিল্লিতে রেকর্ড পরিমাণ বৃষ্টি হয়েছে। ২৬৯.৯ মিলিমিটার।

আরও পড়ুন
Advertisement