Ayodhya Ram Mandir

কর্নাটকের ভাস্করের তৈরি ‘রামলালা’র মূর্তিতেই প্রাণপ্রতিষ্ঠা হবে, জানালেন মন্দির কর্তৃপক্ষ

কর্নাটকের বর্ষীয়ান বিজেপি নেতা তথা কর্নাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পা আগেই জানিয়েছিলেন, অরুণের খোদাই করা মূর্তিটিই রামমন্দিরে প্রাণ প্রতিষ্ঠার জন্য বেছে নেওয়া হবে। তাঁর সেই দাবিতে সিলমোহর পড়ল সোমবার।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ জানুয়ারি ২০২৪ ১৮:৫০
কর্নাটকের ভাস্কর অরুণ যোগীরাজ।

কর্নাটকের ভাস্কর অরুণ যোগীরাজ। —ফাইল চিত্র ।

অযোধ্যার রামমন্দিরে বসতে চলেছে কর্নাটকের ভাস্কর অরুণ যোগীরাজের তৈরি করা রামলালার মূর্তি। সোমবার এমনটাই জানালেন শ্রীরাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্টের সাধারণ সম্পাদক চম্পত রাই। মন্দির ট্রাস্টের তরফে সমাজমাধ্যম ‘এক্স (সাবেক টুইটার)’ হ্যান্ডলে একটি পোস্টে লেখা হয়েছে, ‘‘প্রখ্যাত ভাস্কর শ্রী অরুণ যোগীরাজের কৃষ্ণ শিলা দিয়ে তৈরি মূর্তিটি রামলালার বিগ্রহ হিসাবে নির্বাচিত হয়েছে।’’

Advertisement

অযোধ্যার রামমন্দিরের গর্ভগৃহে কোন ভাস্করের তৈরি করা ‘রামলালা’র মূর্তি বসানো হবে, তা নিয়ে জল্পনা চলছিল। অবশেষে সেই জল্পনার অবসান ঘটল। ২২ জানুয়ারি অরুণের তৈরি মূর্তিতেই প্রাণপ্রতিষ্ঠা হবে বলেও সূত্রে খবর।

এর আগে, কর্নাটকের বর্ষীয়ান বিজেপি নেতা তথা কর্নাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পা অরুণের খোদাই করা মূর্তিটিই রামমন্দিরে প্রাণ প্রতিষ্ঠার জন্য বেছে নেওয়া হবে বলে দাবি করেছিলেন। তাঁর সেই দাবিতে সিলমোহর পড়ল সোমবার।

শ্রীরাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্ট ‘রামলালা’র মূর্তি তৈরির জন্য তিন জন ভাস্করকে বেছে নিয়েছিলেন। তার মধ্যে এক জন ছিলেন অরুণ। কেদারনাথে স্থাপিত আদি শঙ্করাচার্যের মূর্তি এবং দিল্লির ইন্ডিয়া গেটের কাছে নেতাজি সুভাষচন্দ্র বসুর মূর্তিও অরুণের তৈরি করা।

আরও পড়ুন
Advertisement