Maharashtra Crime

আবার মহারাষ্ট্র! বদলাপুরের পর নন্দুরবার, ছাত্রীকে যৌন নিগ্রহের অভিযোগ, স্কুলের সাফাইকর্মী ধৃত

পুলিশ সূত্রে খবর, ছাত্রী তার অভিভাবকদের কাছে বিষয়টি জানানোর পর হুলস্থুল পড়ে যায়। তার পরই পুলিশে অভিযোগ দায়ের করেন। স্কুলের সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখেছে পুলিশ।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ অগস্ট ২০২৪ ১২:২৫
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

বদলাপুরের ঘটনার রেশ কাটতে না কাটতেই আবারও মহারাষ্ট্রে একই রকম ঘটনা ঘটল। এ বার ঘটনাস্থল নন্দুরবার। এক স্কুলছাত্রীর যৌন নিগ্রহ এবং তাকে জোর করে পর্নোগ্রাফি দেখানোর অভিযোগ উঠল স্কুলেরই এক সাফাইকর্মীর বিরুদ্ধে। ঘটনাটি প্রকাশ্যে আসতেই অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিশ। তাঁর বিরুদ্ধে পকসো আইনে মামলা রুজু করা হয়েছে।

Advertisement

পুলিশ সূত্রে খবর, ছাত্রী তার অভিভাবকদের কাছে বিষয়টি জানানোর পর হুলস্থুল পড়ে যায়। তার পরই পুলিশে অভিযোগ দায়ের করেন। স্কুলের সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখেছে পুলিশ। তাঁর বিরুদ্ধে অভিযোগ ওঠার পর সাফাইকর্মীকে কাজ থেকে সরিয়েও দিয়েছেন স্কুল কর্তৃপক্ষ। নন্দুরবারের পুলিশ সুপার জানিয়েছেন, গত ২৭ অগস্ট জেলার একটি স্কুলে এই অভিযোগ উঠেছে। স্কুলের এক সাফাইকর্মী এক ছাত্রীকে পর্নোগ্রাফি দেখান বলে অভিযোগ। শুধু তাই-ই নয়, যৌন নিগ্রহও করেন বলে অভিযোগ উঠেছে।

এই অভিযোগ প্রকাশ্যে আসতেই সাফাইকর্মীর বিরুদ্ধে পদক্ষেপ করতে তৎপর হন স্কুল কর্তৃপক্ষ। বদলাপুরের ঘটনায় এফআইআর দেরিতে করার অভিযোগ উঠেছিলে। যা নিয়ে স্কুল কর্তৃপক্ষ এবং পুলিশকে সমালোচনা এবং বিক্ষোভের মুখে পড়তে হয়। রণক্ষেত্রের চেহারা নেয় গোটা বদলাপুর। প্রতিবাদে রাস্তায় নামেন অভিভাবকেরা, সাধারণ মানুষ। সেই ঘটনার পুনরাবৃত্তি যাতে না হয় তাই এ ক্ষেত্রে দ্রুত অভিযোগ নেয় পুলিশ এবং পদক্ষেপও করে। অন্য দিকে, স্কুল কর্তৃপক্ষও পদক্ষেপ করেন। অভিযুক্তকে গ্রেফতারও করা হয়েছে। পুলিশ সুপার জানিয়েছেন, অভিযুক্তের বিরুদ্ধে দ্রুত চার্জশিট গঠন করা হবে।

গত ১৩ অগস্ট এক বেসরকারি স্কুলে দুই শিশু পড়ুয়াকে যৌন নিগ্রহের অভিযোগ ওঠে স্কুলের সাফাইকর্মীর বিরুদ্ধে। সেই ঘটনায় উত্তাল হয় গোটা বদলাপুর। রাজ্য সরকার একটি বিশেষ তদন্তকারী দলও গঠন করেছে। সেই ঘটনার পনেরো দিনের মধ্যেই আবারও রাজ্যের স্কুলে পড়ুয়ার যৌন নিগ্রহের ঘটনায় হুলস্থুল পড়ে গিয়েছে।

আরও পড়ুন
Advertisement