Lalu Prasad Yadav

‘বাবার জন্য এটুকু করতে পেরে গর্বিত’, বলছেন লালুকে নিজের কিডনি দিতে চলা রোহিণী

প্রথমে মেয়ের কিডনি নিতে চাননি লালু। সূত্রের খবর, রোহিণী পরিসংখ্যান দিয়ে লালুকে বোঝান, কেন পরিবারের একজনের কিডনি তাঁর দেহে প্রতিস্থাপন করা হলে সাফল্যের সম্ভাবনা বেশি।

Advertisement
সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১০ নভেম্বর ২০২২ ১৬:৫৯
বাবা ও মেয়ে।

বাবা ও মেয়ে। — রোহিনীর টুইটার থেকে নেওয়া।

আরজেডি প্রধান লালুপ্রসাদ যাদবের মেজো মেয়ে রোহিণী সিদ্ধান্ত নিয়েছেন, নিজের কিডনি দিয়ে নবজীবন দান করবেন বাবাকে। সে জন্য নিজেকে অত্যন্ত গর্বিত এবং ভাগ্যবান বলে মনে করছেন তিনি।

দীর্ঘদিন ধরেই কিডনির সমস্যায় ভুগছেন দেশের প্রাক্তন রেলমন্ত্রী তথা বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী লালু। এমসে দীর্ঘ দিন ভর্তি রেখে তাঁর চিকিৎসা চলে। গত মাসেই লালু সিঙ্গাপুরে গিয়ে সেখানকার চিকিৎসকদের সঙ্গেও কথা বলেন। সিঙ্গাপুরেই থাকেন লালুর মেজো মেয়ে রোহিনী। মূলত, রোহিনীর উদ্যোগেই সিঙ্গাপুরে গিয়ে চিকিৎসকদের পরামর্শ নেন আরজেডি প্রধান। এ বার সেই রোহিনীই ঠিক করেছেন নিজের একটি কিডনি দেবেন বাবাকে।

Advertisement

কিন্তু মেয়ের কিডনি সহজে নিতে চাননি বহু যুদ্ধের নায়ক লালু। সূত্রের খবর, রোহিণী রীতিমতো পরিসংখ্যান হাতে নিয়ে লালুকে বোঝান, কেন পরিবারের একজনের কিডনি তাঁর দেহে প্রতিস্থাপন করা হলে সাফল্যের সম্ভাবনা বেশি। শেষ পর্যন্ত নাছোড় মেয়ের সামনে হার স্বীকার করতেই হয় স্নেহশীল পিতাকে।

আর বাবাকে রাজি করিয়ে খুশি রোহিণী বলছেন, ‘‘হ্যাঁ, ঠিকই শুনেছেন। আমি অত্যন্ত ভাগ্যবান যে, বাবাকে নিজের কিডনি দিতে পারছি। বাবার জন্য এটুকু করতে পেরে আমি সত্যি গর্বিত।’’

কিডনির সমস্যা নিয়ে সম্প্রতি লালু দিল্লির এমসে ভর্তি ছিলেন। সেখানে তাঁর চিকিৎসা চললেও সেখানকার চিকিৎসকেরা কখনওই লালুকে কিডনি প্রতিস্থাপন করানোর কথা বলেননি। কিন্তু সিঙ্গাপুরের চিকিৎসকেরা লালুর কি়ডনি প্রতিস্থাপনের পরামর্শ দেন। সেই মতো মেয়ের তত্ত্বাবধানেই নভেম্বরের শেষ নাগাদ লালু আবার উড়ে যাবেন সিঙ্গাপুর। সেখানেই তাঁর কিডনি প্রতিস্থাপনের অস্ত্রোপচার হওয়ার কথা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement