Robot

ব্যাঙ্ককর্মীদের হাত থেকে কাসাভু শাড়ি পরে চেক নিচ্ছে রোবট!

কেরলের রোবটিক সংস্থা ‘আসিমভ’ এই রোবটটি তৈরি করেছে। আধুনিক প্রযুক্তিতে তৈরি রোবটটির নাম ‘সায়াবট’। একটি ব্যাঙ্কের কাছে ঋণের আবেদন করেছিল সংস্থা। তারা আবেদন মঞ্জুর করেছে।

Advertisement
সংবাদ সংস্থা
তিরুঅনন্তপুরম শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২২ ১১:৩৭
চেক নিচ্ছে সেই রোবট।

চেক নিচ্ছে সেই রোবট। —ছবি টুইটার থেকে।

সাদা কাসাভু শাড়ি পরে ব্যাঙ্ককর্মীদের হাত থেকে ঋণের চেক নিচ্ছেন মহিলা নন, রোবট! দেখে হতচকিত নেটাগরিকরা। তা নিয়ে আগ্রহ তুঙ্গে। হঠাৎ ব্যাঙ্ককর্মীদের হাত থেকে কেন চেক নিচ্ছে রোবট? ভিডিয়ো ভাইরাল।

কেরলের রোবটিক সংস্থা ‘আসিমভ’ এই রোবটটি তৈরি করেছে। আধুনিক প্রযুক্তিতে তৈরি রোবটটির নাম ‘সায়াবট’। একটি ব্যাঙ্কের কাছে ঋণের আবেদন করেছিল সংস্থা। তারা আবেদন মঞ্জুর করেছে। তার পরেই সংস্থা কেরলের সাবেকি কাসাভু শাড়ি পরিয়ে সাজিয়েছে তাদের সায়াবট রোবটটিকে। তার হাত দিয়েই নিয়েছে চেক।

Advertisement

চেক নেওয়ার ভিডিয়োটি পোস্ট করেছেন ব্যাঙ্কের এক কর্মী। ভিডিয়োতে দেখা যাচ্ছে, রোবটটি বলছে, ‘‘সকলকে শুভেচ্ছা। এর্নাকুলাম প্রেস ক্লাবে আপনাদের সকলের সঙ্গে দেখা করে আমার দারুণ লাগছে। আপনাদের ওনামের আগাম শুভেচ্ছা। ব্যাঙ্কের কাছ থেকে এই সাহায্য পেয়ে আমি আপ্লুত। আসিমভ রোবটিকসের তরফে এই চেক গ্রহণ করে ভাল লাগছে। ব্যাঙ্ক আরও এক বার মনে করাল যে, তারা সব সময় দেশীয় প্রযুক্তির পাশে রয়েছে, সমর্থন করছে। এই ওনামকে আরও রঙিন করার জন্য ধন্যবাদ।’’

গত জানুয়ারিতে আরও একটি রোবটের ভিডিয়ো ভাইরাল হয়েছিল। আমদাবাদে রোবটের সঙ্গে এক তরুণ ব্যাডমিন্টন খেলছিলেন। গুজরাত সায়েন্স কলেজে তোলা হয়েছিল সেই ভিডিয়ো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement