Bihar Incident

আরজেডি নেতাকে ধাওয়া করে পর পর গুলি, লুটিয়ে পড়লেন মাটিতে! দলীয় নেতা খুনে সরব তেজস্বী

খুনের ঘটনার মাস ছয় আগে পঙ্কজ একটি বিবাদের অভিযোগ দায়ের করেছিলেন। তবে পরিবারের অভিযোগ, পুলিশ সেই সংক্রান্ত কোনও পদক্ষেপ করেনি।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ অগস্ট ২০২৪ ১০:৩৪
RJD leader shot dead in front of his house at Bihar

হাজিপুরে উত্তেজনা। ছবি: সংগৃহীত।

লালুপ্রসাদ যাদবের দল আরজেডির এক নেতাকে খুনের ঘটনায় চাঞ্চল্য ছড়াল বিহারের হাজিপুরে। মঙ্গলবার স্থানীয় পুরসভার কাউন্সিলর পঙ্কজ রাইকে ধাওয়া করে কয়েক রাউন্ড গুলি চালায় দুষ্কৃতীরা। মাটিতে লুটিয়ে পড়েন গুলিবিদ্ধ আরজেডি নেতা। হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকেরা তাঁকে মৃত ঘোষণা করেন। কে বা কারা পঙ্কজকে খুন করল, তা এখনও স্পষ্ট নয়। ঘটনাকে কেন্দ্র করে শুরু রাজনৈতিক তরজা।

Advertisement

সংবাদমাধ্যম সূত্রে খবর, মঙ্গলবার সন্ধেয় হাজিপুর এলাকায় নিজের কাপড়ের দোকানে বসেছিলেন পঙ্কজ। দোকানের অদূরেই তাঁর বাড়ি। আচমকাই একদল দুষ্কৃতী এসে দোকানের মধ্যেই পঙ্কজকে লক্ষ্য করে গুলি ছোড়ে। ভয়ে তিনি দোকান ছেড়ে বাড়ির দিকে দৌড় দেন। হামলাকারীরা বাইক নিয়ে তাড়া করে তাঁকে। বাড়ির সামনে পঙ্কজকে লক্ষ্য করে পর পর গুলি করে আততায়ীরা।

গুলির শব্দে বাইরে বেরিয়ে এসে পঙ্কজের পরিজনরা দেখেন, দরজার সামনে রক্তাক্ত অবস্থায় পড়ে রয়েছেন পঙ্কজ। ছুটে আসেন স্থানীয়েরাও। তাঁকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু বাঁচানো যায়নি। ঘটনার জেরে এলাকায় উত্তেজনা ছড়িয়েছে। কে বা কারা এই ঘটনার সঙ্গে জড়িত, তার তদন্ত করছে পুলিশ।

পুলিশ সূত্রে খবর, খুনের ঘটনার মাস ছয় আগে পঙ্কজ একটি বিবাদের অভিযোগ দায়ের করেছিলেন। তবে পরিবারের অভিযোগ, পুলিশ সেই সংক্রান্ত কোনও পদক্ষেপ করেনি। পঙ্কজ প্রথম বার ভোটে জিতে কাউন্সিলর হয়েছিলেন। তাঁর খুনের ঘটনায় সরব আরজেডি নেতৃত্ব। আরজেডি নেতা তথা বিহারের প্রাক্তন উপমুখ্যমন্ত্রী তেজস্বী যাদব মুখ্যমন্ত্রী নীতীশ কুমারকে কাঠগড়ায় তুলেছেন। তাঁর অভিযোগ, রাজ্যের আইনশৃঙ্খলা সামাল দিতে ব্যর্থ নীতীশ কুমারের সরকার।

আরও পড়ুন
Advertisement