Rhinoceros Attack

অসমের কাজিরাঙায় পর্যটকদের গাড়ির পিছনে ৩ কিমি ধাওয়া করল গন্ডার!

পর্যটকদের দল তিনটি গাড়ি করে সাফারিতে বেরিয়েছিলেন। সেই সময় এই ঘটনাটি ঘটে। তবে এই ঘটনায় কেউ হতাহত হননি।

Advertisement
সংবাদ সংস্থা
গুয়াহাটি শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০২২ ১২:৩৯
পর্যটকদের গাড়ি পিছনে ধাওয়া করছে গন্ডার। ছবি: টুইটার।

অসমের কাজিরাঙা জাতীয় উদ্যানে গন্ডারের তাড়া খেলেন পর্যটকরা। তাঁদের গাড়ির পিছনে প্রায় ৩ কিলোমিটার ধাওয়া করে গন্ডারটি। পর্যটকদের দল তিনটি গাড়ি করে সাফারিতে বেরিয়েছিলেন। সেই সময় এই ঘটনাটি ঘটে।

এই ঘটনার একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। সেই ভিডিয়োতে দেখা যাচ্ছে, পর্যটকবোঝাই গাড়ির পিছনে দ্রুত গতিতে দৌড়াচ্ছে একটি গন্ডার। তিনটি গাড়ির মধ্যে সবচেয়ে পিছনে যে গাড়িটি ছিল, সেই গাড়িতে থাকা পর্যটকদের মধ্যে একটা আতঙ্ক তৈরি হয়েছিল। সকলে চিৎকার করে চালককে আরও দ্রুত গতিতে গাড়ি চালাতে বলছিলেন। গাড়িও ছুটছিল, গন্ডারও পিছু ধাওয়া করছিল। তবে এই ঘটনায় কেউ আহত হননি। এই ঘটনার যে ভিডিয়ো সমাজমাধ্যমে প্রকাশিত হয়েছে, তার সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

Advertisement

সম্প্রতি একই রকম ঘটনার সাক্ষী হয়েছিলেন এক দল পর্যটক। তবে ঘটনাটি ছিল মানস জাতীয় উদ্যানের। পর্যটকদের নিয়ে একটি সাফারি জিপ হাবারির জঙ্গল দিয়ে যাচ্ছিল। তখন আচমকাই জঙ্গলের ভিতর থেকে একটি গন্ডার সেই গাড়ির পিছনে ধাওয়া করতে শুরু করে। বেশ কিছুটা ধাওয়া করার পর আবার সেটি জঙ্গলে ঢুকে গিয়েছিল। মানস জাতীয় উদ্যানের ফরেস্ট রেঞ্জ আধিকারিক বাবুল ব্রহ্ম জানিয়েছেন, একটি গন্ডার পর্যটকদের গাড়িকে তাড়া করেছিল। তবে এই ঘটনায় কেউ হতাহত হননি।

আরও পড়ুন
Advertisement