Ratan Tata

Ratan Tata: জৌলুসহীন জন্মদিন পালন! দেশবাসীর হৃদয় জিতে নিলেন রতন, কিন্তু সঙ্গে কে?

সম্প্রতি রতনের জন্মদিন পালনের একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে। ভিডিয়োটি পোস্ট করেছেন টাটা মোটর ফিনান্স-এর বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার বৈভব ভৈর।

Advertisement
সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০২১ ১৫:১৩
জৌলুসহীন জন্মদিন পালন রতন টাটার। ছবি সৌজন্য টুইটার।

জৌলুসহীন জন্মদিন পালন রতন টাটার। ছবি সৌজন্য টুইটার।

তিনি দেশের অগ্রগণ্য শিল্পপতিদের এক জন। কিন্তু সেই ব্যক্তি যে ভাবে জন্মদিন পালন করলেন, তা হৃদয় জিতে নিয়েছে অনেকেরই।

তিনি এক জন শিল্পপতি। তাই স্বাভাবিক ভাবেই ধরে নেওয়া হয় তাঁর জন্মদিনে থাকবে জাঁকজমকের ছোঁয়া। কিন্তু না, জাঁকজমক তো দূরঅস্ত্‌, সাধারণ একটা কাপ কেক আর একটা মোমবাতি জ্বালিয়েই অতি জৌলুসহীন ভাবেই জন্মদিন পালন করতে দেখা গেল সেই শিল্পপতিকে।

তিনি রতন টাটা। ২৮ ডিসেম্বর ৮৪-তে পা দিলেন তিনি। জন্মদিন মানেই হইহুল্লোড়, বন্ধুবান্ধব, অতিথি, গান, বেলুন, হ্যাপি বার্থ ডে-র মূর্ছনা। আর রতনের মতো কোনও ব্যক্তিত্ব হলে তো সেই জন্মদিনের অনুষ্ঠানের জৌলুসই আলাদা। কিন্তু রতন টাটা এর ধারেকাছে যাননি।

Advertisement

সম্প্রতি রতনের জন্মদিন পালনের একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে। ভিডিয়োটি পোস্ট করেছেন টাটা মোটর ফিনান্স-এর বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার বৈভব ভৈর। ভিডিয়োটিতে দেখা যাচ্ছে, লনে বসে আছেন রতন। পরনে আকাশি রঙের জামা। সামনে রাখা ছোট একটা টেবিলে রাখা কাপ কেপ। তার মধ্যে একটা মোমবাতি। রতনের কাছেই বসেছিলেন এক তরুণ। রতন ফুঁ দিয়ে মোমবাতি নেভালেন। তার পর তাঁকে কেক খাইয়ে দিতে দেখা গেল সেই তরুণকে। ভিডিয়ো পোস্ট করে বৈভব লিখেছেন, ‘অতি সাধারণ! দেশের গর্ব এবং সকলের অনুপ্রেরণা।’ রতনের জন্মদিন পালনের সেই ভিডিয়ো আবার টুইট করেছেন আর এক শিল্পপতি হর্ষ গোয়েঙ্কা।

এতটাই জৌলুসহীন ভাবে জন্মদিন পালন করতে দেখা গেল দেশের অন্যতম শিল্পপতিকে যে, যা দেখে আপ্লুত অনেকেই। তবে অনেকেরই কৌতূহল, রতনের সঙ্গে থাকা ওই তরুণ কে?

তরুণের নাম শান্তনু নায়ডু। টাটার দফতরে ডেপুটি জেনারেল ম্যানেজার। রতনের সঙ্গে শান্তনুর সম্পর্ক ভীষণ ভাল। এই তরুণের মধ্যে প্রতিভা দেখে তাঁর সংস্থায় ডেকে নিয়েছিলেন রতন। তিন বছর আগেই টাটা গ্রুপের আধিকারিক হিসেবে যোগ দেন শান্তনু।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement