Paper Leak Case

প্রশ্নফাঁসের ঘটনায় গ্রেফতার, বুলডোজ়ার চালিয়ে অভিযুক্তের ‘বেআইনি’ বাড়ি ভাঙল রাজস্থান প্রশাসন

স্থানীয় সূত্রে খবর, পুনিয়া কলোনিতে একটি বিশাল বাড়ি নির্মাণ করাচ্ছিলেন বিবেক। স্থানীয় প্রশাসনের দাবি, যে প্লটের উপর বাড়িটি নির্মাণ করা হয়েছে, সেটি বেআইনি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ জুলাই ২০২৪ ১৬:০৩
অভিযুক্তের বাড়ি গুঁড়িয়ে দেওয়া হচ্ছে। ছবি: সংগৃহীত।

অভিযুক্তের বাড়ি গুঁড়িয়ে দেওয়া হচ্ছে। ছবি: সংগৃহীত।

সরকারি চাকরির পরীক্ষার প্রশ্নফাঁসের ঘটনায় অভিযুক্তের বাড়িতে বুল়়ডোজ়ার চালাল প্রশাসন। মাটিতে মিশিয়ে দেওয়া হল সেই বাড়ি। রাজস্থানের ঘটনা।

Advertisement

পুলিশ সূত্রে খবর, রাজ্যে পুলিশের সাব-ইনস্পেক্টর পদের পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ ঘিরে বেশ শোরগোল হয়। সম্প্রতি নিটের প্রশ্নফাঁসের পর রাজ্য পুলিশ এই ধরনের ঘটনায় জড়িত খুঁজতে তৎপর হয়। সম্প্রতি বিবেক ভাম্বু নামে এক ব্যক্তিকে গ্রেফতার করে পুলিশ। তাঁর বিরুদ্ধে এসআই পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ ওঠে।

প্রশ্নফাঁসে অভিযুক্ত বিবেকের বাড়িতেই সোমবার বুলডোজ়ার চালাল স্থানীয় প্রশাসন। তাদের দাবি, বেআইনি ভাবে একটি বাড়ি বানিয়েছিলেন বিবেক। সেই বাড়িটিই ভাঙা হয়েছে। সোমবার রাতে বুলডোজ়ার নিয়ে পৌঁছন চুরু পুরসভার আধিকারিকেরা। সঙ্গে যায় বিশাল পুলিশবাহিনী। পুরো এলাকা ঘিরে ফেলা হয়। কড়া নিরাপত্তার মধ্যে বিবেকের বাড়ি ভাঙা হয়। চুরুর ডেপুটি পুলিশ সুপার সুনীল কুমার বলেন, “বিবেক ভাম্বুর বিরুদ্ধে এসআই পরীক্ষার প্রশ্নফাঁসের অভিযোগ উঠেছে। সেই মামলায় গ্রেফতারও হয়েছেন তিনি। চুরুতে বেআইনি ভাবে নির্মাণ করেছিলেন। সেই বাড়িই ভেঙে দেওয়া হল।”

স্থানীয় সূত্রে খবর, পুনিয়া কলোনিতে একটি বিশাল বাড়ি নির্মাণ করিয়েছিলেন বিবেক। স্থানীয় প্রশাসনের দাবি, যে প্লটের উপর বাড়িটি নির্মাণ করা হয়েছে, সেটি বেআইনি। তার পর অভিযুক্তের বাড়ি ভাঙার সিদ্ধান্ত নেওয়া হয়। রাজস্থান পুলিশের এসআই পদের পরীক্ষার প্রশ্ন ফাঁসের তদন্ত চালাচ্ছে স্পেশ্যাল অপারেশন গ্রুপ। ইতিমধ্যে এই মামলায় এক শিক্ষানবিশ এসআই-সহ বেশ কয়েক জনকে গ্রেফতার করা হয়েছে।

আরও পড়ুন
Advertisement