Delhi Rain

গরম থেকে আপাত মুক্তি দিল্লিতে, শুক্র সকাল থেকে বৃষ্টিতে ভিজল রাজধানী, তাপপ্রবাহ কি আবার ফিরবে?

বৃহস্পতিবারও অসহ্য গরমে পুড়েছে দিল্লি। কিন্তু শুক্রবার সকাল হতেই আবহাওয়া বদলে যায়। দিল্লি এবং এনসিআরে হালকা থেকে মাঝারি বৃষ্টি হয়েছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ জুন ২০২৪ ১৬:৫৬
অবশেষে বৃষ্টিতে ভিজল দিল্লি। ছবি: পিটিআই।

অবশেষে বৃষ্টিতে ভিজল দিল্লি। ছবি: পিটিআই। ছবি: পিটিআই।

এক মাসেরও বেশি সময় ধরে তাপপ্রবাহ চলেছে দিল্লিতে। সেই পরিস্থিতিতে কিছুটা হলেও ছেদ পড়ল শুক্রবারের বৃষ্টিতে। কোথাও ঝমঝমিয়ে, কোথাও আবার হালকা বৃষ্টিতে ভিজল রাজধানী। তবে মৌসম ভবন জানিয়েছে, শনি এবং রবিবারেও তাপমাত্রা খুব একটা বাড়বে না। আকাশ মূলত মেঘলা থাকবে।

Advertisement

বৃহস্পতিবারও অসহ্য গরমে পুড়েছে দিল্লি। কিন্তু শুক্রবার সকাল হতেই আবহাওয়া বদলে যায়। দিল্লি এবং এনসিআরে হালকা থেকে মাঝারি বৃষ্টি হয়েছে। দুপুরের দিকে বৃষ্টি হয়েছে সদর বাজার, আরকে পুরম, গুরুগ্রাম এবং নয়ডায়। শুক্রবার সকালেই মৌসম ভবন পূর্বাভাস দিয়েছিল দিল্লির বেশির ভাগ জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। সঙ্গে ৩০-৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইবে। তবে তাপমাত্রা থাকবে ৪০ ডিগ্রি সেলসিয়াসের মধ্যেই।

মৌসম ভবনের পূর্বাভাস অনুযায়ী, বেলা বাড়তেই দিল্লিতে বৃষ্টি নামে। সেই সঙ্গে বেশ কয়েক জায়গায় ঝোড়ো হাওয়াও চলেছে। রাজৌরি গার্ডেন, ধৌলা কুঁয়া-সহ বেশ কিছু জায়গায় মাঝারি বৃষ্টি হয়েছে। তবে এই বৃষ্টিতে সাময়িক স্বস্তি মিললেও ৩০ জুন পর্যন্ত দিল্লি এবং সংলগ্ন এলাকায় তাপপ্রবাহের পরিস্থিতি বজায় থাকার সম্ভাবনা রয়েছে।

দিল্লির পাশাপাশি, ২৪ জুন পর্যন্ত তাপপ্রবাহের পরিস্থিতি বজায় থাকবে পশ্চিম উত্তরপ্রদেশে। ২৩ থেকে ২৫ জুন পর্যন্ত এই পরিস্থিতি চলবে জম্মুতেও। তবে উত্তরাখণ্ড এবং পূর্ব উত্তরপ্রদেশে আগামী কয়েক দিন ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন
Advertisement