Bharat Jodo Yatra

‘ঘৃণার বাজার’-এ ‘ভালবাসার দোকান’ খোলা উদ্দেশ্য, দিল্লি পৌঁছে বললেন রাহুল গান্ধী

সম্প্রতি কেন্দ্রের তরফে সতর্ক করা হয়েছে, কোভিডবিধি না মানলে কংগ্রেসের ‘ভারত জোড়ো যাত্রা’ বন্ধ করে দেওয়া হবে। সতর্কবার্তার মধ্যেই দিল্লি প্রবেশ করল সেই যাত্রা।

Advertisement
সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৪ ডিসেম্বর ২০২২ ০৯:৪৮
পঞ্জাবের ফরিদাবাদ হয়ে দিল্লি প্রবেশ করেছে ‘ভারত জো়ড়ো যাত্রা’।

পঞ্জাবের ফরিদাবাদ হয়ে দিল্লি প্রবেশ করেছে ‘ভারত জো়ড়ো যাত্রা’। ফাইল চিত্র ।

কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীর নেতৃত্বে দিল্লিতে প্রবেশ করেছে ‘ভারত জোড়ো যাত্রা’। আর এই যাত্রার আসল উদ্দেশ্য কী, দিল্লি পৌঁছে দলীয় নেতা-কর্মীদের সে কথা জানালেন রাহুল। তিনি জানান, ‘ঘৃণায় ভরা বাজার’-এর মধ্যে ‘ভালবাসার দোকান’ খোলাই নাকি কংগ্রেসের এই যাত্রার আসল উদ্দেশ্য।

পঞ্জাবের ফরিদাবাদ হয়ে দিল্লি প্রবেশ করেছে ‘ভারত জো়ড়ো যাত্রা’। পুরো দলকে নিয়ে রাহুল বদরপুর সীমান্তে পৌঁছতেই দিল্লির কংগ্রেসের সর্বেসর্বা অনিল চৌধুরি এবং দলীয় কর্মীরা রাহুল, দলের অন্যান্য নেতা এবং পদযাত্রীদের স্বাগত জানান। রাহুলের সঙ্গে ছিলেন হরিয়ানার প্রাক্তন মুখ্যমন্ত্রী ভূপিন্দর সিংহ হুডা, কুমারী সেলজা এবং রণদীপ সুরজেওয়ালা। আর সেখানে গিয়েই 'ঘৃণা-ভালবাসা'র এই মন্তব্য করেন রাহুল। তিনি বলেন, ‘‘দেশের সাধারণ মানুষ এখন ভালবাসার কথা বলছে। প্রতিটি রাজ্যে লক্ষ লক্ষ মানুষ এই যাত্রায় যোগ দিয়েছে। আমি আরএসএস এবং বিজেপির লোকদের বলেছি যে, আমরা এখানে এসেছি আপনাদের ‘ঘৃণার বাজারে’ ‘ভালবাসার দোকান’ খুলতে। ওরা ঘৃণা ছড়ায় আর আমরা ভালবাসা।’’

Advertisement

সম্প্রতি কেন্দ্রের তরফে সতর্ক করা হয়েছে, কোভিডবিধি না মানলে কংগ্রেসের এই যাত্রা বন্ধ করে দেওয়া হবে। সেই সতর্কবার্তার মধ্যেই এই যাত্রা দিল্লি প্রবেশ করল।

১৬ ডিসেম্বর কংগ্রেসের ‘ভারত জো়ড়ো যাত্রা’ ১০০ দিনে পা দিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement