Pune Incident

লোহার দরজা ভেঙে পড়ল হুড়মুড়িয়ে, চাপা পড়ে মৃত্যু সাড়ে তিন বছরের শিশুর! ধরা পড়ল সিসিটিভিতে

পুণের পিম্পরি-চিঞ্চওয়াড় এলাকায় বুধবার বিকেলে খেলার সময়ে এক শিশুর গায়ের উপর ভেঙে পড়ে লোহার দরজা। চাপা পড়ে মৃত্যু হয় তার। দরজাটির ওজন ছিল অন্তত ১০০ কিলোগ্রাম।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ অগস্ট ২০২৪ ১২:৪৩
সিসি ক্যামেরায় ধরা পড়েছে দুর্ঘটনার মুহূর্ত।

সিসি ক্যামেরায় ধরা পড়েছে দুর্ঘটনার মুহূর্ত। ছবি: সংগৃহীত।

খেলতে খেলতে লোহার দরজায় চাপা পড়ে মৃত্যু হল সাড়ে তিন বছরের শিশুর। আচমকাই দরজাটি তার মাথায় ভেঙে পড়ে। ঘটনাটি এলাকার সিসি ক্যামেরার ফুটেজে ধরা পড়েছে।

Advertisement

পুণের পিম্পরি-চিঞ্চওয়াড় এলাকার ঘটনা। মৃত শিশুর নাম গিরিজা গণেশ শিন্ডে। গত বুধবার বিকেলে সে নিজের বাড়ির সামনেই পাড়ার বন্ধুদের সঙ্গে খেলছিল। লোহার দরজার সামনে দাঁড়িয়ে খেলার সময়ে আচমকা দরজাটি তার দিকে হেলে পড়ে। দরজার ভারে চাপা যায় ওই শিশু। তার মাথায় আঘাত লাগে। পুলিশ জানিয়েছে, ওই লোহার দরজার ওজন অন্তত ১০০ কিলোগ্রাম। সেটির ভার সইতে পারেনি শিশু। তাকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। কিন্তু চিকিৎসকেরা তাকে মৃত বলে ঘোষণা করেন।

এই ঘটনায় দুর্ঘটনাজনিত মৃত্যুর মামলা রুজু করে তদন্ত শুরু করেছে পুলিশ। খতিয়ে দেখা হয়েছে এলাকার সিসিটিভি ফুটেজ। সেখানেই দেখা গিয়েছে, গিরিজা এবং তার আর এক বন্ধু লোহার দরজার সামনে দাঁড়িয়ে খেলছিল। সে সময়ে অন্য দুই শিশু এসে দরজার মাঝের ফাঁকা জায়গায় দাঁড়ায়। এর পর আচমকা দরজাটি সামনের দিকে ঝুঁকে পড়ে এবং শিশুর গায়ের উপর পড়ে।

ডিসিপি শিবানি পওয়ার জানিয়েছেন, সব দিক থেকে সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখা হচ্ছে। কী কারণে আচমকা দরজাটি পড়ে গেল, তা বোঝার চেষ্টা করছে পুলিশ। ঘটনাস্থলে যারা উপস্থিত ছিল, তাদেরও জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এই ঘটনার নেপথ্যে কর্তৃপক্ষের কোনও গাফিলতি রয়েছে কি না, তা-ও দেখা হচ্ছে।

আরও পড়ুন
Advertisement