Billboard Case

ব্যস্ত রাস্তার বিলবোর্ডে পর্ন ভিডিয়ো! তাজ্জব পথচারীরা, দিল্লির ঘটনায় শোরগোল

কী ভাবে জনবহুল এলাকার বিলবোর্ডে পর্নোগ্রাফি ভিডিয়ো চলল তা নিয়ে ধন্দে এনডিএমসি। তাদের মতে, কোনও ভাবে হ্যাক করে কাণ্ডটি ঘটানো হয়েছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ অগস্ট ২০২৪ ১৬:৫১
Porn video runs on Advertisement Board in Delhis Connaught Place

দিল্লির রাস্তায় বিলবোর্ড। — ফাইল চিত্র।

দিনের ব্যস্ততম সময়। রাস্তা দিয়ে হু হু করে গাড়ি চলছে। পথচারীরা নিজের গন্তব্যের দিকে চলেছেন। হঠাৎই রাস্তার ধারে টাঙানো বড় ডিজিটাল বিজ্ঞাপন বোর্ডের দিকে নজর পড়তেই থ হয়ে গেলেন সকলে। যে বোর্ডে সার্বক্ষণ কোনও না কোনও সংস্থার বিজ্ঞাপন চলে, সেই বোর্ডেই চলছে পর্নোগ্রাফি ভিডিয়ো! মাত্র কয়েক সেকেন্ডের ওই ভিডিয়োকে কেন্দ্র করে শোরগোল পড়ে যায়। ইচ্ছাকৃত ভাবে কেউ এমন ভিডিয়ো চালিয়েছেন, না গোলযোগের কারণে ঘটল, তা নিয়ে তদন্ত শুরু করেছে পুলিশ।

Advertisement

ঘটনাটি ঘটেছে দিল্লির ব্যস্ততম এলাকা কনট প্লেসে। গত বৃহস্পতিবার ওই এলাকার এইচ ব্লকে রাস্তায় ঝোলানো এক বিলবোর্ডে কয়েক সেকেন্ডের জন্য পর্নোগ্রাফি ভিডিয়ো চলতে থাকে। পথচারীদের নজরে আসতেই স্থানীয় প্রশাসনকে জানানো হয়। তড়িঘড়ি ওই বিলবোর্ডের বিদ্যুৎ সংযোগ ছিন্ন করা হয়।

নয়াদিল্লি পুরসভা (এনডিএমসি) এলাকায় ঘটনাটি ঘটেছে। তাদের দাবি, কোনও কারণে ওই বিলবোর্ড হ্যাক হয়েছিল। সেই থেকেই বিপত্তি। এনডিএমসি জানিয়েছে, ওই বিলবোর্ডে দু’টি অংশ রয়েছে। একটিতে ডিজিটাল বিজ্ঞাপন চলে, অপরটি ‘ইন্টারঅ্যাক্টিভ টাচস্ক্রিন’। বিলবোর্ডের দু’টি অংশই সার্ভার দ্বারা পরিচালিত। অ্যান্টি ভাইরাস দ্বারা সুরক্ষিত।

এমন পরিস্থিতিতে কী ভাবে জনবহুল এলাকার বিলবোর্ডে পর্নোগ্রাফি ভিডিয়ো চলল তা নিয়ে ধন্দে এনডিএমসি। তাদের মতে, শহর জুড়ে এনডিএমসি বিনামূল্যে ওয়াইফাই প্রদান করে থাকে। সেই থেকেই কোনও ভাবে হ্যাক হয়েছে। দিল্লি পুলিশের কাছে লিখিত ভাবে অভিযোগ দায়ের করেছে এনডিএমসি। তদন্ত শুরু করেছে পুলিশ।

আরও পড়ুন
Advertisement