Rajasthan Election

ভোট চলাকালীন বুথেই আচমকা লুটিয়ে পড়লেন পোলিং এজেন্ট! হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মৃত্যু

রাজস্থানে শনিবার সকাল থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। একটি বুথে ভোট চলাকালীন পোলিং এজেন্ট আচমকা অসুস্থ হয়ে পড়েন। বুথেই মাথা ঘুরে পড়ে যান তিনি। হাসপাতালে তাঁকে মৃত বলে ঘোষণা করা হয়।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
জয়পুর শেষ আপডেট: ২৫ নভেম্বর ২০২৩ ১২:৫৪
An image representing death

—প্রতীকী চিত্র।

ভোটের মাঝে হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মৃত্যু হল এক পোলিং এজেন্টের। ভোটগ্রহণ পর্ব চলাকালীন বুথেই আচমকা লুটিয়ে পড়েন তিনি। হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

Advertisement

ঘটনাটি রাজস্থানের পালি জেলার সুমেরপুর এলাকার। ওই বিধানসভা কেন্দ্রের ৪৭ নম্বর বুথে এক প্রার্থীর পোলিং এজেন্ট হিসাবে নিযুক্ত ছিলেন শান্তি লাল। কোন দলের হয়ে তিনি কাজ করছিলেন, তা এখনও স্পষ্ট নয়। শনিবার সকাল ৭টা থেকে ভোট শুরু হয়েছে রাজস্থানে। তার আগেই নির্ধারিত বুথে পৌঁছে গিয়েছিলেন ওই পোলিং এজেন্ট। সকাল থেকে অন্যান্যদের মতো দায়িত্ব সামলাচ্ছিলেন তিনিও। বেলার দিকে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন।

বুথেই মাথা ঘুরে পড়ে যান তিনি। তাঁকে ধরাধরি করে নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে জেলা হাসপাতালে স্থানান্তরিত করা হয় তাঁকে। কিন্তু সেখানকার চিকিৎসক তাঁকে মৃত বলে ঘোষণা করেন। এই ঘটনার জন্য সংশ্লিষ্ট বুথে ভোটগ্রহণ পর্ব সাময়িক ভাবে থমকে গিয়েছিল।

প্রাথমিক ভাবে চিকিৎসকদের ধারণা, হৃদ্‌রোগে আক্রান্ত হয়েই ওই পোলিং এজেন্টের মৃত্যু হয়েছে। হাসপাতাল কর্তৃপক্ষের তরফে তেমনটাই জানানো হয়েছে সংবাদ সংস্থা পিটিআইকে।

রাজস্থান বিধানসভায় মোট ২০০টি আসন। তার মধ্যে ১৯৯টি আসনে শনিবার ভোটগ্রহণ চলছে। একটি আসনে কংগ্রেস প্রার্থীর মৃত্যুর কারণে ভোট স্থগিত হয়ে গিয়েছে। পরে ওই কেন্দ্রে ভোটের দিন ঘোষণা করবে নির্বাচন কমিশন। আগামী ৩ ডিসেম্বর রাজস্থানের বিধানসভা নির্বাচনের ফল ঘোষণা করা হবে।

আরও পড়ুন
Advertisement